ঢাকাবৃহস্পতিবার , ১৫ আগস্ট ২০২৪

বরিশালে রাজনৈতিক প্রভাব খাটিয়ে শিক্ষা কর্মকর্তার জমি দখল ও বাড়িঘর ভাংচুরের অভিযোগ 

ক্রাইম টাইমস রিপোর্ট
আগস্ট ১৫, ২০২৪ ১১:৪৫ পূর্বাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল নগরীতে রাজনৈতিক প্রভাব খাটিয়ে শিক্ষা কর্মকর্তার জমি দখল ও বাড়িঘর ভাংচুরের অভিযোগ

 

নগরীর জেলেবাড়ির পোল সংলগ্ন  রহমান মঞ্জিলের এর মালিক নাসির উদ্দিন রাজনৈতিক প্রভাব খাটিয়ে ছোট বোন রাশিদা বেগম ও শিক্ষা কর্মকর্তা সাহিদা বেগমের পৈতৃক   দুই শতাংশ জমি জবরদখল ও বাড়িঘর ভাংচুর করে ভবন নির্মাণের পায়তারা চালাচ্ছে।

সরেজমিনে গিয়ে জানা যায়,  তাদের ভাইবোনের বহুতল  পাঁচটি ভবনের সামনের একটি অংশে ছোট বোন রাশিদা বেগম এবং সাহিদা বেগমের দুই শতাংশ জমি রয়েছে, উক্ত জমি অবৈধভাবে নিজের বলে দাবি করে আসছেন বড় ভাই নাসির উদ্দিন। যা নিয়ে আদালতে মামলা চলমান আছে, এছাড়া এডভোকেট তালুকদার মোঃ ইউনুস, অ্যাডভোকেট গোলাম কবির বাদল, এডভোকেট  এবিএম ফজলুল হক সহ একাধিক গণ্যমান্য ব্যক্তিবর্গের সমন্বয়ে শালীর মীমাংসা হলে বোনদের পক্ষে রায় হওয়ায় বড় ভাই নাসির উদ্দিন তা উপেক্ষা করে জমি দখল করে ভবন নির্মাণের সুযোগ খুজতেছিল।

সরকার পরিবর্তন হওয়ার সাথে সাথে তিনি  সুযোগ বুঝে রাজনৈতিক প্রভাব খাটিয়ে বোনদের জমি দখল করে ভবন নির্মাণের কাজ শুরু করেছে বলে জানা যায়, এসময় রাশিদা ও সাহিদা বেগম তার কাজে বাধা দিলে নাসির উদ্দিন ১৪ ই আগস্ট ভাড়াটে সন্ত্রাসী দিয়ে  বাড়ির গেট, টিউব ওয়েল, গাছ ভাংচুর করে এবং বোনদের  সাথে খারাপ আচরণ করে, হুমকি দেয়। এতে ভীতসন্ত্রস্ত হয়ে রাশিদা বেগম এবং  সাহিদা বেগম  সেনাবাহিনীর সহযোগিতা চাইলে তাতক্ষনিক ভাবে তারা এসে পরিদর্শন করে স্থানীয় এসিল্যান্ড এর কাছে বিষয়টি সমঝোতা করার জন্য দায়িত্ব দেন।

এ বিষয়ে ভুক্তভোগী রাশিদা বেগম বলেন,  আমার বাবা এডভোকেট শাজাহান মিয়া সব ভাই বোনের জমি সঠিকভাবে বুঝিয়ে দিয়ে ইন্তেকাল করেন। গত দুই দিন আগে আমার প্রাপ্য জমিতে অবৈধভাবে অনুপ্রবেশ করে আমার বাড়িঘর ভাঙচুর করে বড় ভাই নাসির উদ্দিন। তাকে বাধা দিলে আমাকে মেরে ফেলার হুমকি দেয়।  সে রাজনৈতিক প্রভাব খাটিয়ে আমার জমি দখল করতে চাচ্ছে আমি প্রশাসনের কাছে বিচার চাই। আমি একজন নিরীহ মানুষ আমার স্বামী দূরে চাকরি করে, বর্তমানে আমি আমার জীবন নিয়ে নিয়ে ভীতসন্ত্রস্ত।