ঢাকাসোমবার , ২৮ অক্টোবর ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বানারীপাড়ায় ফেরীঘাট-বাসস্ট্যান্ড-টিঅ্যান্ডটি-হাসপাতাল মোড় সড়ক নয়, যেন ম*রণ ফাঁদ

ক্রাইম টাইমস রিপোর্ট
অক্টোবর ২৮, ২০২৪ ২:১১ পূর্বাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: বানারীপাড়ায় ফেরীঘাট-বাসস্ট্যান্ড-টিঅ্যান্ডটি-হাসপাতাল মোড় সড়ক নয়, যেন মরণ ফাঁদ

বরিশালের বানারীপাড়ায় ফেরীঘাট-বাসস্ট্যান্ড-হাসপাতাল মোড়-টিঅ্যান্ডাট কার্পেটিং সড়কে অসংখ্য গভীর গর্ত ও খানাখন্দের সৃষ্টি হয়ে মরণ ফাঁদে পরিণত হয়েছে। পৌর শহরের ভিতরে হলেও এ সড়কটি সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের হওয়ায় পৌর কর্তৃপক্ষ এটি সংস্কারে কোন উদ্যোগ নিতে পারছেন না।

অপরদিকে সওজ কর্তৃপক্ষও দীর্ঘদিনেও বরিশাল-বানারীপাড়া সড়কের বেহাল এ অংশ স্থায়ী সংস্কার না করায় বর্ষা মৌসুমে অসংখ্য গভীর গর্ত ও খানাখন্দের সৃষ্টি হয়ে সড়কটি ব্যবহার অনুপযোগী হয়ে পড়েছে। প্রতিদিন এ সড়কে ঝুঁিক নিয়ে ঢাকাগামী পরিবহণ বাস,বরিশালের লোকাল যাত্রীবাহীবাস, পণ্যবাহী ট্রাক,টেম্পু মাহেন্দ্র-আলফা,রিক্সা-ভ্যান,অটো ও ইজিবাইকসহ শত শত নানা যানবাহন চলাচল করছে।

বেহাল হয়ে পড়া এ সড়কে দুর্ঘটনা নিত্যনৈমেত্তিক ব্যপার হয়ে দাঁড়িয়েছে। বিশেষ করে হাসপাতালে চিকিৎসা নিতে আসা প্রসূতিসহ রোগীদের অন্তহীণ দুর্ভোগ পোহাতে হয়। সড়কের অর্ধ কিলোমিটারেরও কম বেহাল এ অংশ স্থায়ী সংস্কার না করায় মরণ ফাঁদে পরিণত হওয়ায় দুর্ভোগের শিকার এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে অবিলম্বে ড্রেনসহ সড়কটি স্থায়ী ও টেকসই সংস্কারের দাবি জানিয়েছেন।

এ প্রসঙ্গে বরিশাল সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. নাজমুল ইসলাম জানান, সড়কটি পানি নিষ্কাষন ব্যবস্থাসহ স্থায়ী সংস্কারের উদ্যোগ নেওয়া হবে। এদিকে দীর্ঘদিনেও সংস্কার না করায় বানারীপাড়া পৌর শহরের অধিকাংশ সড়কও খানাখন্দে বেহাল হয়ে জনদূর্ভোগের সৃষ্টি হয়েছে।