ঢাকাবুধবার , ৮ নভেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে সপ্তাহব্যাপী বইমেলার উদ্বোধণ

ক্রাইম টাইমস রিপোর্ট
নভেম্বর ৮, ২০২৩ ১১:২৬ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে সপ্তাহব্যাপী বইমেলার উদ্বোধণ

নগরীর ঐতিহাসিক বঙ্গবন্ধু উদ্যানে সপ্তাহব্যাপী বিভাগীয় বইমেলা বুধবার বিকেলে উদ্বোধণ করা হয়েছে। পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বরিশাল সদর আসনের সংসদ সদস্য কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম মেলার উদ্বোধণ করেছেন।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সহযোগিতায়, বরিশাল বিভাগীয় প্রশাসনের ব্যবস্থাপনায় জাতীয় গ্রন্থকেন্দ্রের আয়োজনে বিভাগীয় বইমেলা চলবে আগামী ১৪ নভেম্বর পর্যন্ত। প্রতিদিন বিকেল তিনটা থেকে রাত আটটা পর্যন্ত চলবে এ বইমেলা।

উদ্বোধনী অনুষ্ঠানে বরিশালের বিভাগীয় কমিশনার মোঃ শওকত আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্মসচিব নাফরিজা শ্যামা, বরিশাল রেঞ্জের ডিআইজি মোঃ জামিল হাসান, পুলিশ কমিশনার মোঃ সাইফুল ইসলাম, জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক মিনার মনসুর, জেলা প্রশাসক শহিদুল ইসলাম, বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির পরিচালক নেসার উদ্দিন আয়ূব প্রমুখ।

বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) ও বইমেলার সমন্বয়ক মনদীপ ঘরাই বলেন, সপ্তাহব্যাপী এই বইমেলায় সরকারি বিভিন্ন দপ্তরের ১৯টি প্রতিষ্ঠান রয়েছে। ঢাকাসহ অন্যান্য জেলা থেকে স্বনামধন্য ৩৮টি প্রকাশনা প্রতিষ্ঠান মেলায় স্টল নিয়ে অংশগ্রহণ করেছে। এছাড়াও স্থানীয় সাহিত্য সংগঠন, সাহিত্য বাজার পত্রিকাসহ ৭০টির বেশি স্টল রাখা হয়েছে। তিনি আরও জানিয়েছেন, ৯ নভেম্বর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত বরিশালের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও শিশু একাডেমি থেকে আগত শিক্ষার্থীদের নিয়ে কচিকাচাঁর উৎসব, চিত্রাঙ্কন, বিতর্ক ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এ ছাড়া মেলা প্রাঙ্গনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।