ঢাকাসোমবার , ১৩ নভেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

লক্ষ্মীপুর-৩ উপ-নির্বাচনে ৫৭ সেকেন্ডে নৌকায় ৪৩ সিল : আজাদের বিরুদ্ধে মামলা করবে, ইসি

ক্রাইম টাইমস রিপোর্ট
নভেম্বর ১৩, ২০২৩ ৫:০১ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক :: লক্ষ্মীপুর-৩ আসনের উপ-নির্বাচনে ৫৭ সেকেন্ডে নৌকায় ৪৩ সিল : আজাদের বিরুদ্ধে মামলা করবে, ইসি

আজাদের বিরুদ্ধে মামলা করবে ইসি
লক্ষ্মীপুর-৩ আসনের শূন্যপদের উপ-নির্বাচনে ৫৭ সেকেন্ডে ব্যালট বইয়ে নৌকায় ৪৩টি সিল মারার ঘটনায় জড়িত আজাদ হোসেনের বিরুদ্ধে নির্বাচন কমিশন (ইসি) মামলা করবে বলে জানিয়েছেন ইসি সচিব মো. জাহাংগীর আলম।

তিনি বলেন, লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনে ভোটগ্রহণের সময় ৫৭ সেকেন্ডে ৪৩টি ব্যালট পেপারে অবৈধভাবে সিল মারার ঘটনায় জড়িত আজাদ হোসেন বর্তমানে কারাগারে রয়েছেন। এ নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে দেশব্যাপী আলোচনা-সমালোচনা শুরু হয়। এ কেন্দ্রের ভোট বাতিলসহ দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নিয়েছে ইসি।

 

সোমবার (১৩ নভেম্বর) নির্বাচন কমিশন ভবনে সাংবাদিকদের এ কথা বলেন ইসি সচিব। আজাদসহ অনিয়মে সম্পৃক্ত দুজনের বিরুদ্ধে মামলা ও দুই উপনির্বাচনী এলাকার ৩ ভোটকেন্দ্রের দায়িত্বরত প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

লক্ষ্মীপুর-৩ ও ব্রাহ্মণবাড়িয়া-২ সংসদীয় আসনে উপ-নির্বাচনে অনিয়ম হওয়া তিন ভোটকেন্দ্রের ভোট বাতিল করে ফলাফলের গেজেট প্রজ্ঞাপন আকারে জারির সিদ্ধান্ত নিয়েছে ইসি। সেইসঙ্গে লক্ষ্মীপুরে অনিয়মে সম্পৃক্ত দুই ব্যক্তির বিরুদ্ধে মামলা এবং লক্ষ্মীপুর ও ব্রাহ্মণবাড়িয়ার তিন কেন্দ্রের ভোটগ্রহণ কর্মকর্তার বিরুদ্ধে নির্বাচন কর্মকর্তা বিশেষ আইন, ১৯৯১ অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

 

সোমবার নির্বাচন ভবনে সাংবাদিকদের ব্রিফিং করে ইসির সিদ্ধান্তের কথা জানান সচিব মো. জাহাংগীর আলম।

ইসি সচিব জাহাংগীর আলম বলেন, লক্ষ্মীপুর-৩ ও ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচনে কিছু অনিয়ম হয়েছিল, যা গণমাধ্যমে প্রকাশ হয়েছে। সেসব তথ্যের আলোকে নির্বাচন কমিশন সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার, পুলিশ সুপার ও জেলা প্রশাসকের মাধ্যমে তদন্ত করিয়েছেন। তদন্ত প্রতিবেদন কমিশন পেয়েছে।

 

তিনি বলেন, লক্ষ্মীপুরের দক্ষিণ খাগরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের একটি ভোটকক্ষে জালভোটের কিছু ছবি গণমাধ্যমে আসে। তদন্ত প্রতিবেদনে বলা হয়েছে, ওই একটি কেন্দ্রে ভোটে অনিয়ম পরিলক্ষিত হয়েছে। ভোটে অনিয়মে জড়িত দুজনকে শনাক্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে আরপিও অনুযায়ী মামলা দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। এছাড়া ওই দুই বুথের দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও সহকারী পোলিং অফিসারের বিরুদ্ধে নির্বাচনী কর্মকর্তা বিশেষ আইন, ১৯৯১ অনুযায়ী ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে প্রকাশ্যে নৌকায় সিল মারা আজাদকে ছাত্রশিবিরের কর্মী বলে দাবি করেন লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনে বেসরকারিভাবে বিজয়ী নৌকার প্রার্থী গোলাম ফারুক পিংকু।