ঢাকামঙ্গলবার , ১৪ নভেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

আজ দায়িত্ব নিচ্ছেন বরিশাল সিটি কর্পোরেশনের নবনির্বাচনের মেয়র, আবুল খায়ের খোকন সেরনিয়াবাত

ক্রাইম টাইমস রিপোর্ট
নভেম্বর ১৪, ২০২৩ ১২:২১ পূর্বাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: আজ দায়িত্ব নিচ্ছেন বরিশাল সিটি কর্পোরেশনের নবনির্বাচনের মেয়র, আবুল খায়ের খোকন সেরনিয়াবাত।

 

আজ (মঙ্গলবার) দায়িত্ব নিবেন বরিশাল সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আবুল খায়ের খোকন সেরনিয়াবাত দায়িত্ব। এ লক্ষ্যে নগরী সাজানো হয়েছে নবরূপে। নগর ভবনের সামনে করা হয়েছে অস্থায়ী প্যান্ডেল।

অভিষেক অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে বিশিষ্ট ব্যক্তিবর্গ সহ সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তাদের। গত ১২ জুন সিটি করপোরেশনের পঞ্চম পরিষদের নির্বাচনে ৮৭ হাজার ৮শ’ ৮ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন আওয়ামী লীগ প্রার্থী আবুল খায়ের খোকন সেরনিয়াবত। গত ৩ জুলাই প্রধানমন্ত্রী কার্যালয়ের শাপলা হলে বিসিসি’র পঞ্চম পরিষদের মেয়র ও কাউন্সিলরদের শপথ অনুষ্ঠিত হয়। চতুর্থ পরিষদের মেয়াদ শেষে মঙ্গলবার মেয়র হিসেবে দায়িত্ব নিচ্ছেন তারা।

নতুন মেয়রের নির্বাচন পরিচালনা কমিটির দপ্তর বিষয়ক প্রধান ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি লস্কর নুরুল হক জানান, নতুন মেয়রকে নবগর ভবনে বরণ করবে সিটি করপোরেশন। সেখানে যাতে কোন বিশৃঙ্খলা না হয় সে জন্য সহযোগিতা করবে আওয়ামী লীগ।

পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী মঙ্গলবার সকাল ১০টায় নগর ভবনের সামনে সড়কে অস্থায়ী প্যান্ডেলে আনুষ্ঠানিকভাবে মেয়রেরে দায়িত্ব গ্রহণ করবেন খোকন সেরনিয়াবাত। জাতীয় সঙ্গীত ও ধর্মগ্রন্থ পাঠের পর বিভাগীয় কমিশনারের সভাপতিত্বে অভিষেক উপলক্ষে এক সুধি সমাবেশ অনুষ্ঠিত হবে। সভায় স্বাগত বক্তব্য দেবেন বিসিসি’র ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা। এরপর অতিথিরা বক্তব্য দেবেন।

ওই সভায় নতুন মেয়র দায়িত্ব গ্রহণ করবেন এবং বক্তব্য রাখবেন। জনদুর্ভোগের বিষয়টি চিন্তা করে দেড় থেকে ২ ঘণ্টার মধ্যে অনুষ্ঠান শেষ করা হবে বলে জানান লস্কর নুরুল হক। নতুন মেয়রের নির্বাচনী প্রচারণা কমিটির মিডিয়া বিষয়ক প্রধান ও মহানগর আওয়ামী লীগের সদস্য ফরহাদ বিন আলম জাকির জানান, নতুন মেয়রের দায়িত্ব গ্রহণ উপলক্ষে তার শুভাকাঙ্খীরা সদর রোড ও ফজলুল হক এভিনিউতে একাধিক তোরণ নির্মাণ করেছেন। নির্বাচনী কার্যালয় এলাকায় করেছেন আলোকসজ্জা।

ভক্তরা আতশবাজী উৎসবের প্রস্তুতি নিয়েছেন। সিটি করপোরেশনের নতুন পরিষদের দায়িত্ব গ্রহণের অনুষ্ঠান শান্তিপূর্ন এবং নির্বিঘ্ন করতে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম। গত রোববার নতুন মেয়রের বাসভবনে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় মেয়র তার অভিষেক অনুষ্ঠানে সকল গণমাধ্যম কর্মীদের আমন্ত্রণ জানিয়েছেন।