ঢাকারবিবার , ১৯ নভেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

বরিশাল-২ আসনে নৌকার প্রার্থী হতে চাচ্ছেন ক্যাপ্টেন, এম মোয়াজ্জেম হোসেন

ক্রাইম টাইমস রিপোর্ট
নভেম্বর ১৯, ২০২৩ ২:৫৬ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল-২ আসনে নৌকার প্রার্থী হতে চাচ্ছেন ক্যাপ্টেন, এম মোয়াজ্জেম হোসেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-২ ( উজিরপুর-বানারীপাড়া) সংসদীয় আসনে নৌকার প্রার্থী হতে চাচ্ছেন ক্যাপ্টেন এম মোয়াজ্জেম হোসেন ওরফে জয়বাংলা বাবুল। তিনি ১৯৭০ সাল থেকে ছাত্র থাকা অবস্থায় আওয়ামীলীগের সক্রিয় রাজনীতিতে জড়িত থেকে মিছিল মিটিংয়ে ও সভায় অংশগ্রহণ করেছিলেন। তিনি নৌবাহিনী থেকে অবসর নিয়ে মার্চেন্ট নেভিগেশন এর ক্যাপ্টেন হিসেবে দায়িত্ব পালন করেন।এরপর ১৯৯৪ সাল থেকে তিনি ব্যবসায়ী জীবন শুরু করেন। ব্যবসায়িক জীবনে তিনি একজন সফল ব্যবসায়ী হিসেবে আত্মপ্রকাশ করেই মেরিন ট্রান্সপোর্ট, ব্যাংক ও ইনভেস্টমেন্ট সেক্টর, ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ, ফাইনান্সিয়াল সেক্টর এবং হাউসিং ও রিয়েল এস্টেট সেক্টরে ব্যাপক পরিচিতি লাভ করেন। বর্তমানে তিনি ক্যানাডিয়ান ট্রিঃ স্কুল,

একুশে হোমস লিমিটেড, এগ্রোভিটাল লিমিটেড, ইউকাস লিমিটেড, মাস্টার ওশান ভয়েস এর চেয়ারম্যান। এছাড়া সোনার বাংলা ইন্স্যুরেন্স লিমিটেড ও সাউথ বাংলা এগ্রিকালচার এন্ড কমার্স ব্যাংক লিমিটেড এর উদ্যোক্তা পরিচালক এবং ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এর বোর্ড অফ ট্রাস্টিং মেম্বার হিসেবে সম্মানের সহিত দায়িত্ব পালন করে আসছেন। এলাকাবাসী জানান, ইতোপূর্বে উজিরপুর ও বানারীপাড়ার কচিকাচা ও কোমলমতি শিক্ষার্থিদের মাঝে ১৬৭টি শিক্ষা প্রতিষ্ঠানের গরীব ও মেধাবী শিক্ষার্থিদের মাঝে ১ কোটি টাকার শিক্ষা বৃত্তি প্রদান করে নতুনন ইতিহাস গড়েছিলেন এ জন নন্দিত নেতা। শুধু শিক্ষা বৃত্তিই নয়, এসব শিক্ষা প্রতিষ্ঠানে চালু করছিলেন কোটি টাকা মুল্যের শিক্ষা উপকরন বিতরন কর্মসূচি। এ কারনে তিনি উজিরপুর ও বানারীপাড়ায় ব্যাপক প্রসংশিত হয়েছিলেন। সূত্র আরো জানায়, বরিশাল-২ উজিরপুর বানারীপাড়া সংসদীয় আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশি হিসেবে গত কয়েক বছর ধরে নানান উন্নয়নমুলক কাজের পাশাপাশি সমাজ সেবা ও জনসেবায় নিজেকে নিযুক্ত করে রেখেছেন বরিশাল বিভাগ উন্নয়ন ফোরামের সভাপতি ও জননেত্রী শেখ হাসিনা পরিষদের সভাপতি ক্যাপ্টেন এম মোয়াজ্জেম হোসেন।
এছাড়া বিভিন্ন ধর্মিয় প্রতিষ্ঠান বিশেষ করে মসজিদ-মন্দির মাদ্রাসায় তার অনুদান সবার মুখে মুখে। খেলাধুলা ও সামাজিক বিভিন্ন কর্মকান্ডে আর্থিক অনুদানসহ নিজেকে জড়িয়ে রেখেছেন তাদের আপনজন হিসেবে । এছাড়া উজিরপুরে কৃষিভিত্তি উন্নয়নসহ নিজের ১৮ টি প্রতিষ্ঠানে হাজার হাজার মানুষকে চাকুরী দিয়ে প্রতিষ্ঠিত করেছেন ক্যাপ্টেন এম মোয়াজ্জেম হোসেন বাবুল।
তিনি সাংবাদিকদের কে জানান, বরিশাল-২ আসনে তিনি প্রার্থি হলে মানুষ সত্যিই তাকে বিপুল ভোটের ব্যাবধানে বিজয়ী করবে। বীর মুক্তিযোদ্ধা শাজাহান তালুকদার বলেন ক্যাপ্টেন এম মোয়াজ্জেম হোসেন একজন ভালো মানুষ। তিনি এখানে এমপি প্রার্থী হলে সকল শ্রেনীর মানুষের সমর্থন পাবেন। এ আসনে তার মতোই একজন ক্লিন ইমেজ ভালো মানুষের দরকার যে সরকারী বরাদ্দের পাশাপাশি নিজের টাকাও খরচ করতে পারবেন। তিনি বলেন, আমরা সত্যিই অবহেলিত ও বঞ্চিত। আমাদের এখানে যারা এমপি হন তারা মানুষকে দিতে নয়, মানুষের কাছ থেকে নিতে আসেন। এটা আমাদের জন্য সত্যিই দূর্ভাগ্য। বরিশাল-২ আসনে তার মতোই একজন দানবীর এমপি দরকার। তাহলেই অবহেলিত এ এলাকার মানুষের ভাগ্যের উন্নয়ন হবে।