ঢাকাসোমবার , ২০ নভেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

ডিম ভাঙতেই ভিতরে সাপের বাচ্চা

ক্রাইম টাইমস রিপোর্ট
নভেম্বর ২০, ২০২৩ ১:৫৭ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক :: ডিম ভাঙতেই ভিতরে সাপের বাচ্চা

কুড়িগ্রামের উলিপুরে হাঁসের ডিম ভেজে খাওয়ার জন্য ভাঙলে তার ভেতর থেকে সাপের বাচ্চা বের হওয়ার ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার (৯ নভেম্বর) উপজেলার থেতরাই ইউনিয়নের ৯নং ওয়ার্ডের হারুনেফড়া এলাকার ফিরোজ আলমের বাড়িতে ঘটনাটি ঘটেছে।

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী আসাদুল, আছমা বেগম, ফুল মালা, হুমাইয়ারা, বিপুলসহ আরও অনেকে বলেছেন, প্রতিবেশী ফিরোজ আলমের বাড়িতে হঠাৎ ডাকচিৎকার শুনে তারা এগিয়ে এসে দেখেন বাটিতে ডিমের কুসুমের সঙ্গে একটি সাপের বাচ্চা। এ সময় ফিরোজ আলমের স্ত্রী কহিনুর বেগম (২৭) বলেন, তার চারটি হাঁস রয়েছে। হাঁসগুলো ডিম পাড়া শুরু করেছে। বুধবার হাঁসের আবাসস্থল (খোঁয়াড়) থেকে একটি ডিম বের করে এনে ফ্রিজে রাখেন। পরদিন বৃহস্পতিবার সন্তানকে তা ভেজে খাওয়ানোর জন্য ডিমটি ভেঙে বাটিতে নিলে তিনি দেখতে পান একটি সাপের বাচ্চা। এ সময় তিনি ভয় পেয়ে ডাকচিৎকার শুরু করেন। এ নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। ডিমের ভেতর থেকে সাপের বাচ্চা বের হওয়ার খবর ছড়িয়ে পড়লে এলাকাবাসী তা দেখার জন্য ভিড় জমান। পরে সবার উপস্থিতিতে সাপটিকে পুড়িয়ে ফেলা হয়।সাপ দেখতে আসা হাছান, ফুল বাবু, রফিকুল ও ফুল মিয়া জানান, তাদের ধারণা হাঁসের খোঁয়াড়ে সাপ ডিম পেড়ে থাকতে পারে। ওই ডিমের আকারটি হাঁসের ডিমের মতোই ছিল। সে কারণে সবাই বলছে হাঁসের ডিমের ভেতরে সাপের বাচ্চা। কিন্তু এটি তো সম্ভব না। পরে কৌতূহলবশত সবাই মিলে হাঁসের খোঁয়াড়াটি সম্পূর্ণ খুলে দেখা হলেও সেখানে কোনো সাপ পাওয়া যায়নি।

থেতরাই ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য শান্তনা বেগম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। উপজেলা বন বিভাগের কর্মকর্তা ফজলুল হক বলেন, বিষয়টি আমাদের জানানো হয়নি। তবে হাঁসের ডিম থেকে সাপের বাচ্চা বের হওয়া সম্ভব না। ওই খোঁয়াড় থেকে যে ডিমটি নেওয়া হয়েছিল সেটি সাপের ডিম ছিল। কারণ বাসাবাড়িতে গোখড়াসহ বিভিন্ন সাপ বিচরণ করে থাকে।
বাংলাদেশ বন বিভাগের বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা এবং তরুণ বন্যপ্রাণী গবেষক জোহরা মিলাও মনে করেন গৃহিনী যে ডিম ভেঙেছেন সেটি সাপের নিষিক্ত ডিম ছিল।

তিনি বলেন, আমাদের বসতবাড়ির আশপাশে, ছোট ঝোপঝাড়, ইঁদুরের গর্ত বা পুরাতন ভবন বা ইটের ফাঁকফোকরে অনেক প্রজাতির সাপ বাস করে। এসব সাপ বাসস্থানেই ডিম পাড়ে। ওই গৃহিনী ভুলক্রমে সাপের ডিম নিয়ে সেটি খাওয়ার জন্য ভেঙেছেন। আর এর ফলেই ভেতর থেকে সাপের বাচ্চা বের হওয়ার মতো ঘটনা ঘটেছে।