ঢাকাশনিবার , ৯ ডিসেম্বর ২০২৩

নৌকার প্রার্থী জাহিদ ফারুকের প্রার্থিতা বাতিল চেয়ে সাদিক আব্দুল্লাহর আপিল

ক্রাইম টাইমস রিপোর্ট
ডিসেম্বর ৯, ২০২৩ ৮:০৩ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: নৌকার প্রার্থী জাহিদ ফারুকের প্রার্থিতা বাতিল চেয়ে সাদিক আব্দুল্লাহর আপিল।

বরিশাল সদর-৫ আসনের নৌকার প্রার্থী জাহিদ ফারুক শামীমের মনোনয়ন বাতিল চেয়ে নির্বাচন কমিশনে আপিল করা হয়েছে।

শনিবার (৯ ডিসেম্বর) নির্বাচন কমিশনে সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর আইনজীবী ব্যারিস্টার ইসতাবুল কামাল অয়ন আপিল আবেদনটি করেন।

বিষয়টি নিশ্চিত করে ব্যারিস্টার ইসতাবুল কামাল অয়নের বরাত দিয়ে মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি গাজী নঈমুল হোসেন লিটু বলেন, জাহিদ ফারুক শামীমের সন্তানের নামে আমেরিকায় একাধিক ফ্ল্যাট, স্ত্রীর নামে বাড়ি থাকা সত্ত্বেও তথ্য গোপন করা হয়েছে। সেই সঙ্গে এনআরবিসি ব্যাংকের মাধ্যমে বিদেশে টাকা পাচার ও প্রতারণা মামলার তথ্য গোপন করেছেন শামীম। এ সব অভিযোগের প্রমাণসহ নির্বাচন কমিশনে আপিল আবেদন করা হয়েছে জানিয়ে নির্বাচন কমিশন সবকিছু খতিয়ে দেখবে বলে দাবি করেছেন।

তবে বরিশাল-৫ আসনের নৌকার প্রার্থী জাহিদ ফারুক শামীমের দাবি সব ধরনের বৈধ কাগজপত্র দিয়েছেন তিনি। কোনো ধরনের তথ্য গোপন করেননি বলে দাবি তার।

এদিকে এরআগে গত ৬ ডিসেম্বর দ্বৈত নাগরিকত্ব থাকার অভিযোগে বরিশাল-৫ (সদর) আসনের স্বতন্ত্র প্রার্থী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর মনোনয়ন বাতিল চেয়ে নির্বাচন কমিশনে আপিল করা হয়। একই আবেদনে তার হলফনামায় সম্পদের তথ্য গোপন করারও অভিযোগ করা হয়। নৌকার প্রার্থী প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপির পক্ষে এ আবেদন করেন অ্যাডভোকেট কেবিএস আহমেদ কবির।

 

জেলায় সবচেয়ে বেশি আলোচনা বরিশাল সদর আসন নিয়ে। বর্তমান সংসদ সদস্য, পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম দ্বিতীয় দফায় নৌকার টিকিট পেলেও চ্যালেঞ্জ ছুড়েছেন দলের মহানগরের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র সাদিক আব্দুল্লাহ। দুই প্রার্থীর মাঠের শক্তিতে সাদিক এগিয়ে। তবে ক্লিন ইমেজের চাউর আছে শামীমের। উভয় পক্ষের পাল্টাপাল্টি বক্তব্যে উত্তপ্ত স্থানীয় রাজনীতি।