ঢাকারবিবার , ১৭ ডিসেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ফটোগ্রাফি এসোসিয়েশনের ‘দৃশ্যমুক্তি’ প্রদর্শনী

ক্রাইম টাইমস রিপোর্ট
ডিসেম্বর ১৭, ২০২৩ ৩:০৩ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....
ইবি প্রতিনিধি :: মহান বিজয় দিবস উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ‘দৃশ্যমুক্তি’ শীর্ষক ছবি প্রদর্শনীর আয়োজন করা হয়। শনিবার (১৬ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের বটতলায় সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত এ উন্মুক্ত প্রদর্শনীর আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের ফটোগ্রাফি এসোসিয়েশন।
প্রদর্শনীতে মুক্তিযুদ্ধের সময়কালের দুইজন ফটোগ্রাফারের তোলা বিভিন্ন ছবি, বিজয় দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের লাল-সবুজ রংয়ের বিভিন্ন ছবি এবং ঋতু বৈচিত্র্যের পরিবর্তনের ফলে বিশ্ববিদ্যালয়ের প্রকৃতির চেহারার পরিবর্তনের দৃশ্যের ছবিগুলোকে চারটি আলাদা দেওয়ালে স্থান দেওয়া হয়।
জানা যায়, শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের ঋতু বৈচিত্র্য সম্পর্কে ধারণা দিতে এ ব্যতিক্রম আয়েজন করে সংগঠনটি।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাসুম শাহরিয়ার বলেন, ফটোগ্রাফি এসোসিয়েশনের ব্যতিক্রমধর্মী এ আয়োজন সত্যি প্রশাংসার দাবিদার। তারার প্রদশর্নীর মাধ্যমে যে দৃশ্য তুলে ধরেছেন তার মাধ্যমে শিক্ষার্থীরা সহজেই মুক্তিযুদ্ধ ও ঋতুবৈচিত্র্য সম্পর্কে ধারণা পাবে
সংগঠনটির সভাপতি শাফায়েত মোস্তফা বলেন, আমারা প্রদর্শনীতে দুইজন ফটোগ্রাফার মুক্তিযুদ্ধের সময়কালের তোলা ছবি। ক্যাম্পাসের ঋতু বৈচিত্র্য পরিবর্তনের সাথে ক্যাম্পাসের সৌন্দর্য এবং বিজয় দিআস উপলক্ষে ক্যাম্পাসের লাল-সবুজের ছবি প্রদশর্নের মাধ্যমে দৃশ্যমুক্তির আয়োজন করেছি। আমদের মূল উদ্দেশ্য ছিল ক্যাম্পাসের সৌন্দর্য তুলে ধরা।