ঢাকাসোমবার , ১ জানুয়ারি ২০২৪

বরিশাল-৪ আসন : এখনো ফেরার অপেক্ষায় শাম্মী নির্ভার স্বতন্ত্র পংকজ পংকজ নাথ

ক্রাইম টাইমস রিপোর্ট
জানুয়ারি ১, ২০২৪ ১০:২১ পূর্বাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: হাড্ডাহাড্ডি লড়াই : এখনো ফেরার অপেক্ষায় শাম্মী নির্ভার স্বতন্ত্র পংকজ পংকজ নাথ।

 

দুর্বল দুই প্রতিদ্বন্দ্বীর সঙ্গে মাঠের লড়াইয়ে এগিয়ে আছেন বরিশাল-৪ (হিজলা-মেহেন্দিগঞ্জ) আসনের আওয়ামী লীগ বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী পংকজ নাথ। এ আসনে আওয়ামী লীগ প্রার্থী শাম্মী আহমেদের মনোনয়ন বাতিল হওয়ায় অনেকটাই নির্ভার পংকজ নাথ। যদিও প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন জাতীয় পার্টির মো. মিজানুর রহমান ও বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের প্রার্থী হৃদয় ইসলাম চুন্নু। এবার বরিশাল জেলার ছয়টি আসনের মধ্যে সর্বনিম্ন চারজন প্রার্থী ছিল বরিশাল-৪ আসনে।

দ্বৈত নাগরিকত্বের কারণে ৪ ডিসেম্বর আওয়ামী লীগ প্রার্থী শাম্মী আহমেদের মনোনয়ন বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। এ আদেশের বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল করেও প্রার্থিতা ফেরত পাননি শাম্মী। পরে তিনি উচ্চ আদালতের দ্বারস্থ হন। উচ্চ আদালতও তার প্রার্থিতা বাতিল করেন।

এরপর তিনি চেম্বার জজ আদালতে আপিল করেন। ২ জানুয়ারি চেম্বার জজ আদালতে এ বিষয়ে শুনানি হওয়ার কথা রয়েছে। শাম্মী আহমেদ নির্বাচনের মাঠে না থাকায় আওয়ামী লীগের একটি বিশাল অংশ নেমে পড়েছেন নৌকার মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়া পংকজ নাথের পক্ষে। আওয়ামী লীগের অপর অংশ এখনো শাম্মীর ফেরার অপেক্ষায় রয়েছেন।

নির্বাচনের মাঠে থাকা জাতীয় পার্টির মো. মিজানুর রহমান এবং বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের হৃদয় ইসলাম চুন্নু সীমিত পরিসরে এলাকায় কিছু গণসংযোগ করলেও ভোটারদের আকৃষ্ট করতে পারছেন না তারা। স্থানীয় নির্বাচন বিশ্লেষকদের মতে, আওয়ামী লীগ কিংবা বিএনপির মতো বড় দল নির্বাচনের মাঠে না থাকায় নির্ভার পংকজ নাথ।