ঢাকাসোমবার , ১ জানুয়ারি ২০২৪

সরকারি পাতারহাট মুসলিম মডেলে নতুন বছরে বই উৎসব

ক্রাইম টাইমস রিপোর্ট
জানুয়ারি ১, ২০২৪ ৭:১৯ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

রাজিব তাজ :: নতুন বছরে নতুন বই, আনন্দে থাকি সর্বদাই। নতুন বছরে নতুন বই পেয়ে আনন্দে আত্মহারা নতুন শিক্ষার্থীরা।

জাতীয় নির্বাচনের কারনে শিক্ষা মন্ত্রনালয় কেন্দ্রীয়ভাবে বই উৎসব পালন করবে না, তাই জেলা ও উপজেলা পর্যায়ে সকল শিক্ষা প্রতিষ্ঠানে বই উৎসব সংক্ষিপ্ত আকারে অনুষ্ঠান জেলা ও উপজেলা প্রশাসন।

মেহেন্দিগঞ্জের সরকারি পাতারহাট মুসলিম মডেল উচ্চ বিদ্যালয়ের পহেলা জানুয়ারীতে বই উৎসব পালন করা হয়, এতে করে ক্লাস সিক্সে ভর্তি হওয়ার সকল শিক্ষার্থীদের মাঝে নতুন বই তুলে দেন স্কুল শিক্ষকরা।

সরেজমিনে গিয়ে দেখা যায় যে, স্কুলের ষষ্ঠ শ্রেণীর ১১০ জন শিক্ষার্থীদের মাঝে নতুন কারিকুলামের বই তুলে দেওয়া হয়। এবং ষষ্ঠ থেকে দশম শ্রেনী অবদি ৬০০ ছাত্রছাত্রীদের মাঝে নতুন বই প্রদান করা হয়।

সিনিয়র শিক্ষক মোঃ মাহবুব আলম বলেন, আমাদের স্কুলের শিক্ষার্থীরা নতুন বছরের প্রথম দিনেই বই পেয়েছে৷ একজন শিক্ষার্থীর জন্য এটা পরম আনন্দের, আমরা যখন লেখাপড়া করেছি, তখন এভাবে বছরের শুরুতে নতুন বই পেতাম না, কিন্তু এখন দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে বছরের প্রথম দিনেই নতুন বই দেওয়া হয়, যা তাদের মাঝে নতুন আনন্দের মাত্রা যোগ করে।

অত্র স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অরবিন্দ সিকদার বলেন, নতুন বছরের সূচনালগ্নেই শিক্ষার্থীরা নতুন বই পেয়েছে, এতে তাদের আনন্দ যেনো ধরে রাখা যায়, সবাই বই উচু করে নাড়িয়ে আনন্দ প্রকাশ করছে, যা দেখতেও বেশ ভালো লাগে। ষষ্ঠ শ্রেনী ছাড়াও অন্যান্য ক্লাসেও নতুন বই দেওয়া হয়েছে, যা ছাত্রছাত্রীদের পড়ার স্পৃহা বৃদ্ধি করে বলে মনে করি।

 

উক্ত বই উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সহ শিক্ষা অফিসার মোঃ সেলিম হোসেন, তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টার ফলে সারাদেশে একযোগে সকল শিক্ষার্থীদের হাতে নতুন বই দিতে পেরেছি আমরা, এর জন্য সত্যিই খুব ভালো লাগছে।
অন্যান্য উৎসব এর মতো বই উৎসব একটি আনন্দমুখর পরিবেশ তৈরি করে বলে জানান তিনি।

উক্ত বই উৎসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, স্কুলের সকল শিক্ষক ও শিক্ষিকাগণ, অভিভাবক বৃন্দ, মেহেন্দিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি মোঃ নজরুল ইসলাম সহ স্থানী সাংবাদিকবৃন্দ।