ঢাকাবৃহস্পতিবার , ৪ জানুয়ারি ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বরিশাল বিএনপির ২৪০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

ক্রাইম টাইমস রিপোর্ট
জানুয়ারি ৪, ২০২৪ ১২:৪০ পূর্বাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল দক্ষিণ জেলা বিএনপিসহ ছাত্রদল, যুবদলসহ অঙ্গ সংগঠনের ৪৮ জন নামধারীসহ অজ্ঞাত আরও ১৯২ জনকে আসামি করে মামলা করেছে পুলিশ। বুধবার কোতয়ালি মডেল থানায় ওই মামলা করেছেন এসআই আব্দুল মান্নান। বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে লিফলেট নিয়ে বেলা ১১ টার দিকে বরিশাল নগরীর অশ্বিনী কুমার হলের সামনে নেতাকর্মীরা জড়ো হয়। পুলিশ সেখানে গিয়ে লাঠিপেটা করে বিএনপির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। ঘটনাস্থল থেকে বরিশাল-৬ আসনের সাবেক সংসদ সদস্য ও দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবুল হোসেন খানসহ ৭ জনকে আটক করে।

 

বরিশাল কোতয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) আমানুল্লাহ আল বারী সাংবাদিকদের বলেন, মোট ২৪০ জনের নামে মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে আটক ৭ জনসহ ৪৮ জনকে নামধারী করে আসামি করা হয়েছে। পাশাপাশি অজ্ঞাত আরও ১৯২ জনকে আসামি করে মামলা করা হয়েছে। মামলায় আসামিদের বিরুদ্ধে বিনা অনুমতিতে সকল প্রকার সভা সমাবেশ নিষিদ্ধ থাকার পরও সরকারী আদেশ অমান্য করে নির্বাচন বানচাল করতে বেআইনী জনতায় নৈরাজ্য সৃষ্টির জন্য সড়ক অবরোধ, যান চলাচলে বিঘ্ন সৃষ্টি, জানমালের ক্ষতিসাধনের পাশাপাশি জনমনে আতংক তৈরি করেছে। এসময় পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ ও ধাক্কা দিয়ে আহত করার অভিযোগ আনা হয়েছে।

আদালতে কর্মরত কোতয়ালি মডেল থানার জিআরও এনামুল হক জানান, মামলার আসামি ৭ জনকে বরিশাল অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম হাবিবুর রহমান চৌধুরী কারাগারে পাঠিয়েছেন।’