ঢাকাবুধবার , ১০ জানুয়ারি ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

মির্জা ফখরুলের জামিনের রুল খারিজ

ক্রাইম টাইমস রিপোর্ট
জানুয়ারি ১০, ২০২৪ ১:২৩ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক :: মির্জা ফখরুলের জামিনের রুল খারিজ

প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় পুলিশের করা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে জামিন প্রশ্নে জারি করা রুল খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। বুধবার (১০ জানুয়ারি) বিচারপতি মো. সেলিম ও বিচারপতি শাহেদ নূরউদ্দিনের হাইকোর্ট বেঞ্চ রুল খারিজ করে রায় দেন।

এর আগে মঙ্গলবার (৯ জানুয়ারি) এইসব মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামকে গ্রেপ্তার দেখানোর সরকারি উকিলের আবেদন মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয় আদালত। আর এসব মামলায় তিনি জামিন পাবেন কিনা সে বিষয়ে বুধবার (১০ জানুয়ারি) ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মো. সুলতান সোহাগ উদ্দিন আদেশ দেবেন বলে জানিয়েছিলেন।প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর সরকারের পদত্যাগ ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবীতে রাজধানীতে মহাসমাবেশের ডাক দেয় বিএনপি ও তার রাজনৈতিক সমমনা কয়েকটি দল। ওইদিন রাজধানীর বিভিন্ন জায়গায় বিএনপির নেতাকর্মী ও পুলিশেরর সঙ্গে দফায় দফায় সংঘর্ষ হয়। এক সময় বিএনপির নেতাকর্মীরা প্রধান বিচারপতির বাসভবনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনায়, হাসপাতালে হামলা চালিয়ে ব্যাপক ভাঙ্গচুর ও অগ্নিসংযোগ করে।

এই ঘটনায় পুলিশ বাদি হয়ে পল্টন ও রমনা থানায় ৯টি মামলা দায়ের করে।

আদালতে মির্জা ফখরুলের জামিন আবেদনের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী জয়নুল আবেদীন। এসময় আদালতে মির্জা ফখরুলের পক্ষে আরো উপস্থিত ছিলেন অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, ব্যারিস্টার কায়সার কামাল, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, ব্যারিস্টার অ্যাডভোকেট গাজী কামরুল ইসলাম সজল ও অ্যাডভোকেট সগির হোসেন লিওন, অ্যাডভোকেট মো. মাকসুদ উল্লাহ। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বি এম রাফেল।