ঢাকামঙ্গলবার , ১৬ জানুয়ারি ২০২৪

পুনরায় পিএসসি ও জেএসসি পরীক্ষা নেয়ার তথ্য গুজব

ক্রাইম টাইমস রিপোর্ট
জানুয়ারি ১৬, ২০২৪ ১:০১ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক :: পুনরায় পিএসসি ও জেএসসি পরীক্ষা নেয়ার তথ্য গুজব

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে, প্রচলিত পরীক্ষা পদ্ধতিতে ফিরে যাচ্ছে শিক্ষা মন্ত্রণালয়। ২০২৪ সালে জেএসসি ও পিএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে এটি গুজব। কোন উদ্দেশ্যে এই গুজব ছড়ানো হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।

সোমবার (১৫ জানুয়ারি) রাতে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের এক তথ্য বিবরণীতে জানিয়েছেন খবরটি ভুয়া, গুজব।জানা গেছে, বাতিল হওয়া প্রাথমিক শিক্ষা সমাপনী (পিএসসি) এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা পুনরায় নেওয়ার সুযোগ নেই। ‘পিএসসি ও জেএসসি পরীক্ষা’ ফেরার তথ্য গুজব জানিয়ে তাই এ বিষয়ে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানিয়েছে মন্ত্রণালয়।

এদিকে দায়িত্ব নেয়ার পর নতুন কারিকুলামে প্রয়োজনে কিছু সংশোধনী আসতে পারে এমন আভাসি দিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। এর পর বাতিল হওয়া প্রাথমিক শিক্ষা সমাপনী (পিএসসি) এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা পুনরায় নেয়া হবে বলে গুজব জড়িয়ে পড়ে।

এরপরই শিক্ষা মন্ত্রণালয় তথ্য বিবরণীতে জানায়, এই তথ্যটি মিথ্যা ও বানোয়াট। একইসঙ্গে এ ধরনের তথ্যে বিভ্রান্ত না হওয়ার জন্য সবার প্রতি অনুরোধ জানানো হয়েছে।