ঢাকাশনিবার , ২৮ অক্টোবর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রামে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ক্রাইম টাইমস রিপোর্ট
অক্টোবর ২৮, ২০২৩ ৬:০৪ পূর্বাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক  :: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের উদ্বোধনে চট্টগ্রামে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের অনুষ্ঠানিকতা শেষে চট্টগ্রামের আনোয়ারায় আওয়ামী লীগের জনসভায় বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী।

সেই জনসভায় যোগ দিতে সকালেই বৃহত্তর চট্টগ্রামের বিভিন্ন এলাকা থেকে আসতে শুরু করেছেন নেতাকর্মীরা। নিজ এলাকায় বঙ্গবন্ধু টানেলের মত গুরুত্বপূর্ণ স্থাপনা চালু হওয়ায় উচ্ছসিত এসব নেতাকর্মীরা। তারা বলছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বদলে যাচ্ছে চট্টগ্রাম।

ধারণা করা হচ্ছে, নির্বাচনকে সামনে রেখে দলের নেতাকর্মীদের উদ্দেশে নির্দেশনামূলক বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

২০১৫ সালের ২৪ নভেম্বর চীনা কোম্পানি ‘চায়না কমিউনিকেশন কনস্ট্রাকশন কোম্পানির’ সঙ্গে চুক্তি স্বাক্ষর করে বাস্তবায়ন কর্তৃপক্ষ সেতু বিভাগ। কর্ণফুলী নদীর দুই পাড়ে চীনের সাংহাইয়ের আদলে ‘ওয়ান সিটি টু টাউন’ গড়ে তুলতেই এই প্রকল্প।

৩ দশমিক ৩২ কিলোমিটার দৈর্ঘ্যের এই টানেলে প্রতিটি সুড়ঙ্গের দৈর্ঘ্য ২ দশমিক ৪৫ কিলোমিটার। টানেলের পূর্ব ও পশ্চিম ও প্রান্তে থাকছে ৫ দশমিক ৩৫ কিলোমিটার সংযোগ সড়ক। এছাড়া ৭২৭ মিটার দৈর্ঘ্যের একটি ওভারব্রিজ রয়েছে আনোয়ারা প্রান্তে। নদীর তলদেশ থেকে টানেলের সর্বোচ্চ গভীরতা ৩১ মিটার। টানেলে আছে বিপরীতমুখী দুটি টিউব।