ঢাকাশনিবার , ২৮ অক্টোবর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে নিষেধাজ্ঞা অমান্য করে  মা  ইলিশ শিকার, ৪৩ জেলের কারাদণ্ড

ক্রাইম টাইমস রিপোর্ট
অক্টোবর ২৮, ২০২৩ ৬:২৮ পূর্বাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক ::  বরিশালে নিষেধাজ্ঞা অমান্য করে  মা  ইলিশ শিকার, ৪৩ জেলের কারাদণ্ড।

বরিশালে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার করায় ৪৩ জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে তাদের কাছ থেকে প্রায় ১ কোটি ১২ লাখ টাকার জাল জব্দ করা হয়েছে।

শনিবার (২৮ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় বিভাগীয় মৎস্য অধিদপ্তরের সহকারী পরিচালক মো. নাসির উদ্দিন  এ তথ্য নিশ্চিত করেন।

 

মৎস্য অফিসের তথ্যমতে, শুক্রবার বরিশাল বিভাগে ১৩৭টি অভিযানে ৫৯টি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এসব অভিযানে তাদের কাছ থেকে পাঁচ লাখ ৭৩ হাজার ৭০০ মিটার অবৈধ জাল জব্দ করা হয়েছে। জব্দ জালের বাজার মূল্য এক কোটি ১১ লাখ ৮৫ হাজার ৫০০ টাকা। অবৈধ জালের সাথে দশমিক ৫২১ মেট্রিকটন ইলিশ জব্দ করা হয়েছে। জব্দ ইলিশ বিভিন্ন এতিমখানা ও বৃদ্ধাশ্রমে বিতরণ করা হয়েছে। পাশাপাশি তাদের কাছ থেকে জব্দ করা মালামাল নিলামে বিক্রি করে ৮৬ হাজার ১০০ টাকা আয় দেখানো হয়েছে।

 

এছাড়া বরিশালে ১১ জন, ভোলায় ২০ জন, পটুয়াখালীতে ১১ ও ঝালকাঠিতে একজনসহ ৪৩ জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি বরিশাল জেলায় ১২ জন, ভোলায় ৯ জন, পটুয়াখালীতে এক ও ঝালকাঠিতে একজনসহ মোট ২৪ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

বিভাগীয় মৎস্য অধিদপ্তরের সহকারী পরিচালক মো. নাসির উদ্দিন বলেন, গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগের ২৯টি মৎস্য অবতরণ কেন্দ্র, ২৫৯টি মাছঘাট, ৩৯১টি আড়ত ও ২৮৬টি বাজার পরিদর্শন করেছে মৎস্য অধিদপ্তরে জেলা ও উপজেলা কার্যালয়ের কর্মকর্তারা।