ঢাকাবৃহস্পতিবার , ১ ফেব্রুয়ারি ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বরিশালসহ ৬ বিভাগে গুঁড়িগুঁড়ি বৃষ্টির আভাস, আবহাওয়া অফিস

ক্রাইম টাইমস রিপোর্ট
ফেব্রুয়ারি ১, ২০২৪ ৯:১৯ পূর্বাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: দেশের ওপর দিয়ে বয়ে যাওয়া শৈত্যপ্রবাহ কেটেছে। ফলে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় শীতে স্বস্তি ফিরেছে। তবে দুঃসংবাদ বয়ে এনেছে বৃষ্টি। আবহাওয়া অফিস বলছে, সপ্তাহজুড়ে বৃষ্টির মধ্যে তাপমাত্রা সামান্য ওঠা-নামা করলেও মধ্যরাত থেকে দুপুর অবধি পড়তে পারে ঘনকুয়াশা।

 

বুধবার (৩১ জানুয়ারি) দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে পটুয়াখালীর খেপুপাড়ায় ২৮ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তরের সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, প্রথম দিন রাজশাহী, ঢাকা, খুলনা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় হালকা অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্য জায়গায় আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

দ্বিতীয় দিন ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী বিভাগের দু-এক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হবে। শেষ ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি হতে পারে।

তৃতীয় দিন মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকবে। ফলে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌ পরিবহন ও সড়ক যোগাযোগ সাময়িক বিঘ্ন ঘটতে পারে।