ঢাকারবিবার , ২৯ অক্টোবর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

আওয়ামী লীগ সরকারের উন্নয়নে বদলে গেছে বাংলাদেশ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ক্রাইম টাইমস রিপোর্ট
অক্টোবর ২৯, ২০২৩ ৯:৫৮ পূর্বাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক  :: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিশেষ সমাবর্তনে প্রধানমন্ত্রী বলেন, স্মার্ট বাংলাদেশের গড়ার লক্ষ্যে কাজ করছে সরকার। আওয়ামী লীগ সরকারের উন্নয়নে বদলে গেছে বাংলাদেশ। রোববার (২৯ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে আয়োজিত সমাবর্তন অনুষ্ঠানে সমাবর্তন বক্তা হিসেবে দেয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সমাবর্তনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সম্মানসূচক (মরণোত্তর) ‘ডক্টর অব লজ’ ডিগ্রি প্রদান করা হয়। সমাবর্তন সভাপতি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধানমন্ত্রীর হাতে এই সম্মাননা ক্রেস্ট তুলে দেন। বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে ৫৪তম ব্যক্তি হিসেবে বঙ্গবন্ধুকে এই সম্মাননা প্রদান করা হয়।

বক্তব্যে জাতির পিতাকে স্মরণ করে শেখ হাসিনা বলেন, কন্যা হিসাবে বলতে পারি, তিনি বাংলাদেশের মানুষকে বেশি ভালোবেসেছেন। এই ভালোবাসা থেকে এদেশের মানুষের ভাগ্য পরিবর্তন করতে চেয়েছিলেন। আজকে বিশ্ববিদ্যালয়ে দাঁড়িয়ে বলতে চাই, এমনভাবে দেশটি গড়ে তুলতে চাই, যে দেশ হবে জ্ঞান বিজ্ঞানে উন্নত। বিজয়ী জাতি হিসেবে বিশ্বে মাথা তুলে দাঁড়াবে এমনভাবে দেশকে গড়ে তুলতে হবে।

তিনি আরও বলেন, অর্জনগুলোকে ধরে রেখে সেই চেতনা নিয়েই এগিয়ে যেতে হবে। আজ আমাদের তৈরি হতে হবে আগামী দিনের জন্য। জাতির পিতা যে বাংলাদেশ চেয়েছিলো সেই দেশ গড়ে তোলাই আমার লক্ষ্য। প্রধানমন্ত্রী হতে চাইলে আগেই হতে পারতাম। আমার লক্ষ্য একটাই, ক্ষমতা হবে জনগণের। জাতির পিতা যেভাবে বলেছিলেন সেভাবেই বিশ্ববাসীর সামনে মাথা উঁচু করে চলার চেষ্টা করছি।

এ সময় সবার কাছে অনুরোধ করে তিনি বলেন, আমাদের ভাষা, ঐতিহ্য, সংস্কৃতি ধরে রেখে আমরা সারা বিশ্বে মাথা উঁচু করে চলতে চাই। আমাদের উন্নয়ন শুধু শহর কেন্দ্রিক না। আমরা জাতির পিতার নির্দেশনা অনুযায়ী গ্রামের মানুষদের কথা মাথায় রেখে পরিকল্পনা নিচ্ছি, বাস্তবায়ন করছি। আমি চাই, আধুনিক জ্ঞান বিজ্ঞানের মধ্য দিয়ে দেশকে এগিয়ে নিতে হবে। আমার পক্ষে যতটুকু করার করেছি। এই অগ্রযাত্রা যেন থেমে না যায় সেই আহ্বান সবার প্রতি। বাংলাদেশ অনেক ত্যাগের বিনিময়ে স্বাধীন হয়েছে মনে রাখতে হবে।