ঢাকারবিবার , ২৯ অক্টোবর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষে যুবলীগ নেতা নিহত

ক্রাইম টাইমস রিপোর্ট
অক্টোবর ২৯, ২০২৩ ১১:৩২ পূর্বাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক :: আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষে যুবলীগ নেতা নিহত

সারা দেশে বিএনপির ডাকা হরতালে লালমনিরহাটে আওয়ামী লীগ-বিএনপির মধ্যে সংঘর্ষে জাহাঙ্গীর হোসেন নামে এক যুবলীগ নেতা নিহত হয়েছেন। রোববার (২৯ অক্টোবর) দুপুর ২টার দিকের এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১০ জন।জানা গেছে, জাহাঙ্গীর হোসেন বোকুন্দা ইউনিয়নের সরকারি বাফা (সার) গোডাউনের লোড আনলোড শ্রমিক সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক ও ওই ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সদর উপজেলার মহেন্দ্রনগরে বিএনপি-আওয়ামী লীগ সংঘর্ষের সময় জাহাঙ্গীরকে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর আহত করে। পরে তাকে রংপুর মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ছাড়াও ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক সম্পাদক রাজু ও আওয়ামী লীগ নেতা বাবলু মিয়াকেও কুপিয়ে ও পিটিয়ে আহত করে বিএনপির নেতাকর্মীরা।

জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মেহেদী হাসান বলেন, বিএনপির নেতাকর্মীদের রাম দায়ের আঘাতে অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।

এদিকে জেলার আদিতমারী উপজেলায় আওয়ামী লীগ-বিএনপির মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। ভাঙচুর করা হয়েছে বিএনপির উপজেলা কার্যালয়। শহরের মিশন মোড়ে ভাঙচুর করা হয়েছে পুলিশের দুটিসহ ৪টি মোটরসাইকেল।

সরেজমিনে দেখা যায়, সকাল থেকে লালমনিরহাটের বিভিন্ন স্থানে ঝটিকা মিছিল ও পিকেটিং করতে থাকে বিএনপির নেতাকর্মীরা। সকাল সাড়ে ১০টার দিকে সাপ্টিবাড়ি বাজারে সড়কে অবস্থান নিয়ে বিএনপি নেতাকর্মীরা হরতালের সমর্থনে বিক্ষোভ করতে থাকে। একপর্যায়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল আলম হরতালবিরোধী মিছিল নিয়ে বের হলে ধাওয়া-পালটাধাওয়া শুরু হয়। এ সময় বিএনপির দুই কর্মীকে পিটিয়ে আহত করা হয়।

পরে বেলা ১১টার দিকে আদিতমারী উপজেলা বিএনপি অফিসের সামনে মিছিল নিয়ে যায় আওয়ামী লীগের নেতাকর্মীরা। এতে সংঘর্ষ শুরু হলে উভয়পক্ষের দুজন আহত হয়। এ সময় বিএনপির অফিসের চেয়ার ও সাইনবোর্ড ভাঙচুর করে আওয়ামী লীগ সমর্থকরা। পরে সেখান থেকে পালিয়ে যায় বিএনপি নেতাকর্মীরা। বর্তমানে সেখানে পরিস্থিতি উত্তপ্ত হওয়ায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।