ঢাকামঙ্গলবার , ৩১ অক্টোবর ২০২৩

গাজা থেকে ইসরায়েলিদের ওপর ক্ষেপণাস্ত্র হামলা

ক্রাইম টাইমস রিপোর্ট
অক্টোবর ৩১, ২০২৩ ১১:১২ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক :: এবার গাজায় দুদিক থেকে হামলার শিকার হয়েছে ইসরায়েলিরা। ফিলিস্তিনিদের স্বাধীনতাকামী সংগঠন হামাস তাদের ওপর উত্তর ও দক্ষিণ থেকে হামলা চালিয়েছে। এর মধ্যে ক্ষেপণাস্ত্র হামলাও করা হয়েছে। দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

 

হামাস জানিয়েছে, মঙ্গলবার সকালে গাজার উত্তর ও দক্ষিণাঞ্চলে ইসরায়েলিদের ওপর ট্যাংক বিধ্বংসী ক্ষেপণাস্ত্র ও মেশিন গান হামলা করা হয়েছে। ফিলিস্তিনের বেসামরিক লোকদের ওপর ইসরায়েলের হামলা ও স্থল অভিযান নিয়ে উদ্বেগ বাড়তে থাকার মধ্যে এমন হামলা চালিয়েছে তারা।

গাজায় ক্রমেই স্থল অভিযানের পরিধি বাড়াচ্ছে ইসরায়েল। দেশটি জানিয়েছে, হামাসের হামলায় তাদের ১৪০০ নাগরিক নিহত হয়েছে। ফলে হামাসকে শাস্তি দিতে অভিযান চালিয়ে যাচ্ছে ইসরায়েল।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, ইসরায়েলের সেনারা গাজার উত্তর ও দক্ষিণের প্রধান সড়ককে লক্ষ্যবস্তুতে পরিণত করেছে। সোমবার এসব শহরের দুটি স্থাপনাকে লক্ষ্য করে হামলা চালিয়েছে তাদের সেনারা।

গাজায় দুদিক থেকে ইসরায়েলিদের ওপর ক্ষেপণাস্ত্র হামলা
ফিলিস্তিনের সঙ্গে আলোচনা করছে যুক্তরাষ্ট্র
ইসরায়েলের হামলার জবাবে হামাসের সামরিক উইং আল কাসেম ব্রিগেড জানিয়েছে, মঙ্গলবার গাজার দক্ষিণাঞ্চলে ইসরায়েলি সেনাদের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে ইসরায়েল। এ সময় তারা মেশিন গান দিয়ে হামলা চালিয়েছে। এ ছাড়া স্থানীয়ভাবে উৎপাদিত আল-ইয়াসিন ক্ষেপণাস্ত্র দিয়ে ইসরায়েলের চারটি গাড়িকে লক্ষ্য করে হামলা চালানো হয়েছে।

আল কাসেম ব্রিগেড আরও জানায়, দক্ষিণে ছাড়াও উত্তরে তারা ইসরায়েলের দুটি ট্যাংক এবং বুলডোজারকে লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র ছুড়েছে।

দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়েছে, হামাস ইসরায়েলে হামলার দাবি করলেও তার সত্যতা যাচাই করা যায়নি। এ ছাড়া ইসরায়েলের সেনাবাহিনীও এ বিষয়ে তাৎক্ষণিক কোনো মন্তব্য করেনি।