ঢাকাবৃহস্পতিবার , ২ মে ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বৃষ্টি কামনায় বরিশাল বিশ্ববিদ্যালয়ে ইসতিসকার নামাজ আদায় 

ক্রাইম টাইমস রিপোর্ট
মে ২, ২০২৪ ৬:৪৬ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: বৃষ্টি কামনায় বরিশাল বিশ্ববিদ্যালয়ে ইসতিসকার নামাজ আদায়

প্রচণ্ড তাপপ্রবাহ থেকে মুক্তি পেতে বৃষ্টি কামনায় বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ইসতিসকার নামাজ আদায় করা হয়। বৃহস্পতিবার (২ মে) বেলা ১১টায় মুক্তমঞ্চের সামনে সাধারণ শিক্ষার্থীরা বৃষ্টির জন্য দুই রাকাত সুন্নত নামাজ আদায় করেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী, ও স্থানীয় এলাকাবাসী উপস্থিত ছিলেন। নামাজে আল্লাহর নিকট পানাহ চান তারা। বরিশাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের ইমাম ও খতিব মাওলানা মো. গোলাম মোস্তফা নামাজের ইমামতি ও বিশেষ মোনাজাত পরিচালনা করেন।

শিক্ষার্থীরা জানান, প্রচণ্ড গরম ও অনাবৃষ্টির কারণে ক্যাম্পাসে টিকে থাকা মুশকিল হয়ে যাচ্ছে। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এ তীব্র রোদে চারপাশ গরম হয়ে থাকে। এ নামাজের অসিলায় মহান আল্লাহ যেন পাপ ক্ষমা করে বৃষ্টি বর্ষণ করে, যাতে সবার ওপর শান্তি বর্ষিত হয়।

কেন্দ্রীয় মসজিদের ইমাম ও খতিব মো. গোলাম মোস্তফা জানান, দুনিয়াতে যখন অন্যায় কাজ বেড়ে যায়, তখনি মানুষ আল্লাহর রহমত থেকে বঞ্চিত হতে থাকে। এ সালাতের মূল উদ্দেশ্য তওবা ইস্তেগফার করা। নামাজের মাধ্যমে আল্লাহর কাছে দেশের প্রতিকূল আবহাওয়া থেকে মুক্ত থাকার জন্য পানাহ চাওয়া হয়। দেশ বা সমাজ যখন কোনো খরতাপে পড়ে যায় বা এমন প্রাকৃতিক দুর্যোগে পতিত হয় তখন আমরা সালাতুল ইসতিসকার নামাজ আদায় করি।