ঢাকাশনিবার , ১৮ মে ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

সৌদি আরবে প্রথমবার সাঁতারের পোশাকে ফ্যাশন শো 

ক্রাইম টাইমস রিপোর্ট
মে ১৮, ২০২৪ ৯:৪২ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

আন্তর্জাতিক ডেস্ক :: সৌদি আরবে প্রথমবার সাঁতারের পোশাকে ফ্যাশন শো

প্রথমবারের মতো সৌদি ফ্যাশন শোতে মরোক্কার ডিজাইনার ইয়াসমিনা কানজালের কাজগুলো তুলে ধরা হয়েছে

সৌদি আরবে প্রথমবারের মতো সাঁতারের পোশাক পরা মডেলদের একটি ফ্যাশন শো অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৭ মে) সৌদির পশ্চিম উপকূলে অবস্থিত সেন্ট রেজিস রেড সি রিসোর্টে রেড সি ফ্যাশন সপ্তাহের উদ্বোধনের দ্বিতীয় দিনে এই ফ্যাশন শো অনুষ্ঠিত হয়েছে। খবর জিও নিউজের।

এই ফ্যাশন শোতে মরোক্কার ডিজাইনার ইয়াসমিনা কানজালের কাজগুলো তুলে ধরা হয়েছে। এতে মডেলদের অধিকাংশের পোশাক ছিল লাল, বাদামি বা নীল রঙের ওয়ান পিস স্যুট।

বার্তা সংস্থা এএফপিকে কানজাল বলেছেন, যখন আমরা এখানে আসি, তখনই বুঝতে পারি যে সৌদি আরবে সাঁতারের পোশাক পরা ফ্যাশন শো একটি ঐতিহাসিক মুহূর্ত। কারণ এই দেশে এই ধরনের আয়োজন এবারই প্রথম।

শুক্রবারের এই ঐতিহাসিক ফ্যাশন শোতে অংশ নেওয়ার সময় সিরিয়ার ফ্যাশন তারকা শৌক মোহাম্মদ বলেছেন, বিশ্ববাসীর জন্য নিজেদের দুয়ার আরও খুলছে সৌদি আরব। তাই এই শো নিয়ে অবাক হওয়ার কিছু নেই।

ভিশন-২০৩০ কে সামনে রেখে নানান সংস্কার প্রকল্প গ্রহণ করেছে সৌদি সরকার। বিদেশি পর্যটক টানতে একের পর এক পদক্ষেপ নিচ্ছে দেশটি। এরই অংশ হিসেবে সেন্ট রেজিস রেড সি রিসোর্ট নির্মাণ করা হয়েছে। সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের তত্ত্বাবধানে বাস্তবায়িত হচ্ছে এমন প্রকল্পের একটি হলো এই রিসোর্ট।

সৌদি ফ্যাশন কমিশনের গত বছর প্রকাশিত একটি প্রতিবেদন অনুসারে, ২০২২ সালে সৌদি আরবের ফ্যাশন শিল্পে দুই লাখ ৩০ হাজার মানুষ নিয়োজিত ছিলেন। এই খাত থেকে সে বছর সাড়ে ১২ বিলিয়ন ডলার অর্থ এসেছে, যা দেশটির মোট দেশজ উৎপাদনের ১ দশমিক ৪ শতাংশ।