ঢাকাবৃহস্পতিবার , ২২ আগস্ট ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

পিরোজপুরে সাবেক ওসিসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

ক্রাইম টাইমস রিপোর্ট
আগস্ট ২২, ২০২৪ ২:১৮ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: পিরোজপুরের ভান্ডারিয়া থানা পুলিশের সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসিকুজ্জামানসহ ছয়জনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা করা হয়েছে। বুধবার (২১ আগস্ট) দুপুরে ঢাকার সূত্রাপুর থানা বিএনপির সহ-সভাপতি মো. মিরাজ সিকদার বাদী হয়ে পিরোজপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেন। আদালত মামলা আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলায় বাদীপক্ষের আইনজীবী মো. একরাম আলী মোল্লা বরিশালটাইমসকে বিষয়টি নিশ্চিত করেছেন। মামলার অন্যান্য আসামিরা হলেন- ভান্ডারিয়া থানা পুলিশের তৎকালীন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) হিরন, ভান্ডারিয়া জয় বাংলা ঐক্য পরিষদ লীগের সভাপতি নাদিম সিকদার, উপজেলার ধাওয়া ইউনিয়ন আওয়ামী লীগের শিক্ষাবিষয়ক সম্পাদক আবুল সিকদার, ভান্ডারিয়া উপজেলা যুবলীগের ত্রাণবিষয়ক সম্পাদক মামুন সিকদার, উপজেলার ইকরি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বাবু তালুকদার। ওসি মো. আসিকুজ্জামান বর্তমানে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন-৫) উত্তরায় পুলিশ পরিদর্শক হিসেবে কর্মরত আছেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণী থেকে জানা যায়, ২০২৩ সালের ২০ নভেম্বর বেলা ১১টার দিকে ভান্ডারিয়া থানা থেকে দুইজন পুলিশ সদস্য মামলার বাদী ঢাকার সূত্রাপুর থানা বিএনপির সহ-সভাপতি মো. মিরাজ সিকদারকে থানার ওসি দেখা করতে বলেছেন বলে থানায় নিয়ে যায়।

ওই দুইজন পুলিশ সদস্যের সঙ্গে বাদী মিরাজ সিকদার সাড়ে ১১টার দিকে থানায় পৌঁছায়। তখন ওসি আসিকুজ্জামান তার থানার পাশে বাসভবনের ছাদে ডেকে নিয়ে যায় এবং মিরাজ সিকদারের কাছে পাঁচ লাখ ঢাকা দাবি করেন। অন্যথায় তাকে একাধিক মিথ্যা মামলায় আসামি করে দেওয়ার হুমকি দেন।

বাদী মিরাজ সিকদার ওসি আসিকুজ্জামানকে অনুরোধ করে বলেন পাঁচ লাখ টাকা দেওয়ার সামর্থ্য তার নেই এবং তাকে মামলা না দেওয়ার জন্য অনুরোধ করেন। এক পর্যায়ে দুই লাখ পঞ্চাশ হাজার টাকা চাঁদা দিলে আর মামলা দেবে না মর্মে আশ্বস্ত করে। চাঁদার টাকা পরিশোধ না করা পর্যন্ত বাদীকে থানা হাজতে রাখেন।

পরে দুই লাখ পঞ্চাশ হাজার টাকা চাঁদা দিয়ে বাদী মিরাজ সিকদার থানা থেকে বের হতে গেলে বাইরে থাকা অন্যান্য আসামিরা আরও এক লাখ টাকা চাঁদা দাবি করলে তাদেরকে ২০ হাজার টাকা দিয়ে বাদী প্রাণের ভয়ে পালিয়ে ঢাকায় চলে যায়। এ বিষয়ে বুধবার বাদী মিরাজ সিকদার আসামিদের বিরুদ্ধে মামলা করতে গেলে থানা মামলা না নিয়ে আদালতে মামলা করার পরামর্শ দেয় বিধায় বাদী আদালতে এ মামলা করেন। বাদীপক্ষের আইনজীবী মো. একরাম আলী মোল্লা বলেন, ভান্ডারিয়া থানা পুলিশের সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসিকুজ্জামানসহ ৬ জনের বিরুদ্ধে আদালতে একটি চাঁদাবাজির মামলা করা হয়েছে।