ঢাকাশনিবার , ১৪ সেপ্টেম্বর ২০২৪

বরিশালে দ*খ*ল হয়ে গেল বিবি পুকুরপাড়ের হিরন স্কয়ার

ক্রাইম টাইমস রিপোর্ট
সেপ্টেম্বর ১৪, ২০২৪ ৯:৪৭ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: বরিশালে দ*খ*ল হয়ে গেল বিবি পুকুরপাড়ের হিরন স্কয়ার

বরিশাল সিটি করপোরেশনের মালিকানাধীন বিনোদনকেন্দ্র পাবলিক স্কয়ার (হিরন স্কয়ার) ব্যক্তিমালিকাধীন সম্পত্তি দাবি করে দখল করেছেন ৫ ব্যক্তি।

গতকাল শুক্রবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে ফাঁকা বিবির পুকুর পাড়ে পার্কের গেটে সম্পত্তির মালিক দাবি করে সাইনবোর্ড টাঙানো হয়েছে।

এর আগে শুক্রবার ভোররাতের কোন এক সময়ে পার্কের পুরাতন গেট ভেঙে নতুন গেট স্থাপন করা হয়েছে। এমন ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন নগরবাসী।

তবে দখলদারদের একজন দাবি করেছেন, এই সম্পত্তি তাদের তা বিসিসি কর্তৃপক্ষও স্বীকার করেছে। এতোদিন দায়িত্বে থাকা আওয়ামী লীগের নেতারা এ সম্পত্তি বিসিসির নামে দখল করে রেখেছিলেন।

প্রত্যক্ষদর্শীরা বলেন, বরিশাল নগরীর প্রাণকেন্দ্রের এই পার্কের গেট প্রথমে ভেঙে নতুন গেট স্থাপন করা হয়। তারপর দুপুরে যখন নগরী প্রায় ফাঁকা ছিল তখন ৫-৭ জন ব্যক্তি গেটে তালা ঝুলিয়ে সাইনবোর্ড টাঙিয়ে দেন।

কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, এ বিষয়টি আমার জানা নেই। সংশ্লিষ্ট দপ্তর থেকেও কিছু জানানো হয়নি।

বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) দায়িত্বপ্রাপ্ত প্রশাসক ও বিভাগীয় কমিশনার শওকত আলী বলেন, বিষয়টি মাত্র অবগত হলাম। এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

অংশিদারদের একজন প্রীতম মুখার্জী বলেন, হাইকোর্ট বলেছেন এই জমি সিটি করপোরেশন ও জেলা প্রশাসক ভোগ দখল করতে পারবে না। আমাদের জমি বিসিসি দখল করেনি। বিসিসির নাম করে দখল করেছে তৎকালীন দায়িত্বপালন করা আওয়ামী লীগের নেতারা। বিসিসি কর্তৃপক্ষও স্বীকার করেছে এই জমি আমাদের। এমন সব কাগজপত্র আছে। তাই আমরা জমি দখলে নিয়েছি।

প্রীতম মুখার্জী আরও বলেন, ২০১১ সালে তৎকালীন প্রয়াত মেয়র শওকত হোসেন হিরন ক্ষমতায় থাকাকালে এই জমিতে হাসপাতাল নির্মাণ করতে চান। কিন্তু জমির মালিক আমার বাবা গৌতম মুখার্জীসহ অন্যান্য অংশিদাররা জমি বিক্রি করতে চাননি। তাই ২০১২ সালের প্রথম দিকে হঠাৎ একদিন বালি ফেলে দখলে নিয়ে বিসিসির নাম ব্যবহার করে পার্ক নির্মাণ করে। আমার জমিতে কেউ যাতে কোন নির্মাণ কাজ করতে না পারে হাইকোর্টের এমন নিষেধাজ্ঞা আছে। যা অমান্য করা হয়েছে।