ঢাকারবিবার , ১৫ সেপ্টেম্বর ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে কীর্তনখোলা নদীতে লঞ্চ আটকা, যাত্রী উদ্ধার

ক্রাইম টাইমস রিপোর্ট
সেপ্টেম্বর ১৫, ২০২৪ ১২:৩০ পূর্বাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: লঞ্চের ইঞ্জিন বিকল হয়ে শতাধিক যাত্রী নিয়ে বরিশালের কীর্তনখোলা নদীর মাঝে একটি লঞ্চ আটকা পড়েছে। পরে অপর একটি লঞ্চ গিয়ে আটকে পড়া লঞ্চের যাত্রীদের উদ্ধার করেছে।

ঘটনাটি শনিবার রাতে কীর্তনখোলা নদীর চরমোনাই এলাকায় ঘটে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিএর সহকারী পরিচালক রিয়াদ হোসেন ।

তিনি জানান, বৈরী আবহাওয়ার কারণে শনিবার বিকাল সাড়ে ৪টা থেকে বরিশালের অভ্যন্তরীণ ১০টি রুটে লঞ্চ চলাচল বন্ধ করা হয়। তবে ঢাকা থেকে বরিশাল রুটের লঞ্চ চালু রয়েছে।

বিকালে মেহেন্দিগঞ্জ উপজেলার পাতারহাট ঘাট থেকে ‘সুপার সনিক-৭’ নামের লঞ্চটি বরিশাল নৌ-বন্দরের উদ্দেশে ছেড়ে যায়। পথে নদীর চরমোনাই এলাকায় লঞ্চের ইঞ্জিন বিকল হয়ে যায়।

পরে আমরা খবর পেয়ে মালিকপক্ষকে ফোন করে যাত্রীদের উদ্ধার করার নির্দেশ দেওয়া হলে। রাত ৯টার দিকে ‘সুপার সনিক-৮’ লঞ্চ ঘটনাস্থলে পৌঁছেছে। সেখান থেকে আটকে পড়া যাত্রীদের নিয়ে আসবে লঞ্চটি।

লঞ্চের যাত্রী কবির জানান, বিকাল ৫টার দিকে পাতারহাট ঘাট থেকে শতাধিক যাত্রী নিয়ে লঞ্চটি বরিশালের উদ্দেশে রওনা দেয়। মাঝ নদীতে লঞ্চের ইঞ্জিন বিকল হয়ে পড়ে। পরে লঞ্চটি একটি চরে নোঙ্গর করে।

লঞ্চের লোকজন ইঞ্জিন মেরামতের চেষ্টা করছেন। পরে রাত ৯টার দিকে একই কোম্পানির আরেকটি লঞ্চ তাদের উদ্ধার করে বলে জানান তিনি।

এদিকে শনিবার সন্ধ্যার পর বরিশাল থেকে ঢাকার উদ্দেশে পারাবাত-১১ ও ১৮ ছেড়ে যাওয়ার কথা থাকলেও যাত্রী স্বল্পতার কারণে রাত ৯টার দিকে একটি লঞ্চ ছেড়ে গেছে বলে জানান বিআইডব্লিউটিএর এই কর্মকর্তা।