ঢাকাসোমবার , ২৮ অক্টোবর ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বরিশাল নগরীতে চাঁদা না দিলে গুম খুনের হুমকি

ক্রাইম টাইমস রিপোর্ট
অক্টোবর ২৮, ২০২৪ ১০:০১ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

স্টাফ রিপোর্টার :: ২০ লাখ টাকা চাঁদা না দিলে জমি ভোগ দখল করতে দেয়া হবে না বলে গুম খুনের হুমকি দিয়ে হামলা চালিয়ে এক জনকে আহত করেছে। এমন অভিযোগ এনে বরিশাল কোতয়ালী মডেল থানায় নামধারী ৭ সহ অজ্ঞাতনামা ১৫/২০ জনের বিরুদ্ধে মামলা দায়ের এর জন্য আবেদন করা হয়েছে। থানায় আবেদনটি প্রাথমিকভাবে এজাহার হিসেবে না নিয়ে রিসিভ করা হয়। সোমবার (২৮ অক্টোবর) আবেদনটি করেছেন বরিশাল নগরীর নয় নম্বর ওয়ার্ড বিউটি রোডের বাসিন্দা সৈয়দ আশিক চৌধুরী (৪০)। তিনি পেশায় একজন ব্যবসায়ী এবং প্রবাসী।

অভিযুক্তরা হলেন- কাজী মফিজুল ইসলাম (৬৫), মোঃ রাব্বি (২৬), মোঃ জাহাঙ্গীর (৫০), মোঃ কবির (৪৫), হালিমা বেগম (৪০), মোঃ কালাম মল্লিক (৪৮) ও আবুল হাসান কুদ্দুস (৫৩) সহ অজ্ঞাতনামা ১৫/২০ জন এবং সাক্ষী রাখা হয়েছে ৪ জনকে।

আবেদনে উল্লেখ রয়েছে, অভিযুক্তরা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন ধরে আবেদনকারীর সাথে বিউটি রোড সংলগ্ন সম্পত্তি নিয়ে বিরোধ করে আসছে এবং অবৈধভাবে দখল নেয়ার পায়তারা করছে। উক্ত সম্পত্তিতে আবেদনকারী ভোগ দখলে বিদ্যমান রয়েছে। হঠাৎ গত ২৬/১০/২০২৪ তারিখ দুপুরে আবেদনকারী লেবার নিয়ে তার সম্পত্তির মধ্যে থাকা পুরাতন জিনিসপত্র পরিষ্কার করার সময় কাজী মফিজুল ইসলাম এর নেতৃত্বে অভিযুক্তরা রামদা, দা, বটি, লাঠি-সোটা নিয়ে কাজে বাঁধা প্রদান করে।

পরিচ্ছন্নতার কাজে নিযুক্ত থাকা মোঃ মিরাজ (২২) কে এলোপাথারী মারধর করে। আহত মিরাজ কে আশংকাজনক অবস্থায় বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে। উক্ত জমি ভোগ দখল করতে হলে অভিযুক্তরা ২০ লাখ টাকা চাঁদা দাবি করে। দাবিকৃত চাঁদার টাকা না দিলে তারা সম্পত্তি ভোগ দখল করিতে দিবে না বলে পরিবারের সদস্যদের খুন ও গুম করার হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে।

ঘটনাস্থলে স্থানীয়রা এগিয়ে আসলে সকল অভিযুক্তরা তাদের দাবীকৃত চাঁদা না দিলে ওই জমি ভোগ দখল করিতে দিবে না বলে আবারো জানান দেয়। স্থানীয় একাধিক ব্যক্তির কাছে ঘটনা সম্পর্কে জানতে চাইলে তারা সকলেই বলেন, ঘটনাস্থলের আশেপাশে সিসি ক্যামেরা রয়েছে। যা পর্যবেক্ষণ করলেই ঘটনার মূল রহস্য বেড়িয়ে আসবে।