ঢাকাবৃহস্পতিবার , ৯ নভেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

আবারও নতুন কর্মসূচি ঘোষণা করল জামায়াত

ক্রাইম টাইমস রিপোর্ট
নভেম্বর ৯, ২০২৩ ৯:০৬ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক   :: আবারও নতুন কর্মসূচি ঘোষণা করল জামায়াত

নির্বাচনকালীন কেয়ারটেকার সরকার গঠন, জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমানসহ সব কারাবন্দির মুক্তি, মামলা প্রত্যাহার এবং দ্রব্যমূল্য মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে নিয়ে আসার দাবিতে আগামী রোববার (১২ নভেম্বর) ও সোমবার (১৩ নভেম্বর) টানা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে জামায়াতে ইসলামী।

এ ছাড়াও গত কয়েক দিনে কর্মসূচি পালনকালে আহতদের দ্রুত আরোগ্য কামনা করে আগামীকাল শুক্রবার দেশব্যাপী দোয়া অনুষ্ঠানের আহ্বান জানিয়েছে দলটি।

Pause

Unmute
Remaining Time -20:12

Close Player
বৃহস্পতিবার (৯ নভেম্বর) জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মা’ছুম এক বিবৃতিতে এ তথ্য জানান।

বিবৃতিতে তিনি বলেন, অবিচার-অনাচারে দেশ ছেয়ে গেছে। তারা দেশের গণতন্ত্র ও গণতান্ত্রিক সব প্রতিষ্ঠান সম্পূর্ণরূপে ধ্বংস করে দিয়েছে। নাগরিকদের ভোটাধিকার ও মিটিং-মিছিলসহ সব সাংবিধানিক মৌলিক অধিকার কেড়ে নেওয়া হয়েছে।

নতুন কর্মসূচি ঘোষণা করল জামায়াত
ফের নতুন কর্মসূচি দিল বিএনপি
এমতাবস্থায় সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের ম্যান্ডেট নিয়ে ক্ষমতায় আসা তাদের পক্ষে সম্ভব নয়। ক্ষমতা হারানোর এই আশঙ্কা থেকেই আওয়ামী সরকার ক্ষমতার অপব্যবহার করে কেয়ারটেকার সরকারব্যবস্থা বাতিল করে দিয়েছে এবং গণতন্ত্র বিকাশের পথ রুদ্ধ করে দিয়েছে। আমরা সরকারকে হুঁশিয়ারি করে বলতে চাই, গণতন্ত্রকামী দেশপ্রেমিক জনতা জেগে উঠেছে। তারা স্বতঃস্ফূর্তভাবে বিরোধীদলের কর্মসূচিতে অংশগ্রহণ করছে। আপনাদের বিরুদ্ধে তারা ধারাবাহিকভাবে ক্ষোভ প্রকাশ করছে এবং বিক্ষোভ প্রদর্শন করছে। আপনারা শুভ বুদ্ধির পরিচয় দিন। জনগণের ন্যায্য দাবি মেনে নিন। কেয়ারটেকার সরকারের অধীনে নির্বাচন দিন।

বিবৃতিতে বলা হয়, আগামী ১২ নভেম্বর রোববার ভোর ৬টা থেকে শুরু হয়ে ১৪ নভেম্বর মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত টানা ৪৮ ঘণ্টা সড়ক, রেল ও নৌ-পথ অবরোধের কর্মসূচি ঘোষণা করছি।