ঢাকামঙ্গলবার , ২১ নভেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

আগামীকাল থেকে তিন দিনব্যাপী শুরু হচ্ছে ঐতিহ্যবাহী চরমোনাই মাহফিল 

ক্রাইম টাইমস রিপোর্ট
নভেম্বর ২১, ২০২৩ ৪:৪১ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

কাজী সাইফুল ইসলাম :: আগামীকাল থেকে শুরু হচ্ছে ঐতিহ্যবাহী চরমোনাই মাহফিল

বিশ্বের অন্যতম ইসলামী মহাসম্মেলন চরমোনাইর বার্ষিক অগ্রহায়ণ মাহফিল বুধবার বাদ জোহর আমিরম্নল মুজাহিদীন আলহাজ্ব হযরত মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম পীর সাহেব চরমোনাই এর উদ্বোধনী বয়ানের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে শুরম্ন হতে যাচ্ছে ইনশা-আলস্নাহ।

ইতোমধ্যে মাহফিলের সকল কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করা হয়েছে। সপ্তাহের শুরম্ন থেকেই সারা দেশ থেকে ধর্মপ্রাণ মুসল্লিদের আগমন শুরম্ন হয় মাহফিলে। আনুষ্ঠানিকভাবে মাহফিল আগামীকাল শুরম্ন হলেও আজ সকাল সকাল দুইটি মাঠ তথা প্রায় তিন কিলোমিটার এলাকা কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায়।

মাহফিলের শৃঙ্খলা রক্ষার্থে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি বাংলাদেশ মুজাহিদ কমিটির তত্ত্বাবধানে সহস্রাধিক স্বেচ্ছাসেবক নিয়ে গঠিত এক বিশাল বাহিনী চলতি মাসের মাঝামাঝি সময়ে চরমোনাইতে এসে পৌঁছেছে। তাদের নিরাপত্তা, শৃঙ্খলা ও খিদমতের দায়িত্বে আলাদাভাবে দায়িত্ব বন্টন করে দেয়া হয়েছে।

মাহফিলে আগত মুসলস্নীদের চিকিৎসার জন্য ৪০ জন অভিজ্ঞ চিকিৎসক টীমের মাধ্যমে ১০০ শয্যাবিশিষ্ট মাহফিল হাসপাতালের কার্যক্রম শুরম্ন হয়েছে ইতোমধ্যেই। সার্বক্ষণিক ৫টি এ্যাম্বুলেন্স রাখা হয়েছে মাহফিল হাসপাতালে।

আগামীকাল ২২ নভেম্বর’২৩ বাদ জুমা আনুষ্ঠানিকভাবে মাহফিল শুরম্ন হয়ে ২৫ নভেম্বর শনিবার আনুমানিক সকাল ৮টায় আখেরী মোনাজাতের মাধ্যমে সমাপ্ত হবে।

মাহফিলে মূল ৭টি বয়ান করবেন যথাক্রমে আমীরম্নল মুজাহদীন আলহাজ্ব হযরত মাওলানা মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই এবং নায়েবে আমীরম্নল মুজাহিদীন আলহাজ্ব হযরত মাওলানা মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়খে চরমোনাই।

এছাড়াও মাহফিলের ৩ দিন ধারাবাহিকভাবে নায়েবে আমীরম্নল মুজাহিদীন আলহাজ্ব মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিলস্নাহ আল-মাদানী, মুফতি সৈয়দ এছহাক মো. আবুল খায়ের সহ দেশ ও বিদেশের বরেণ্য ওলামায়ে কেরামগন মূল্যবান নসিহত পেশ করবেন। আগামীকাল উদ্বোধনী বয়ানে বরিশালের প্রশাসনিক ও রাজনৈতিক গুরম্নত্বপূর্ণ ব্যক্তিবর্গের উপস্থিত থাকার কথা রয়েছে।