ঢাকারবিবার , ২৬ নভেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

কাশিমপুর কারাগারে চট্টগ্রাম বিএনপি নেতার মৃত্যু

ক্রাইম টাইমস রিপোর্ট
নভেম্বর ২৬, ২০২৩ ১২:৩৩ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক  :: চট্টগ্রাম মহানগরীর মোহরা ওয়ার্ড বিএনপির সহ-সভাপতি গোলাপুর রহমান কাশিমপুর কারাগারে মারা গেছেন। শনিবার (২৫ নভেম্বর) সন্ধ্যার দিকে তিনি মারা যান। বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২৮ অক্টোবর রাজধানীর ঢাকার মহাসমাবেশের আগেরদিন ২৭ অক্টোবর নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে পল্টন থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে। এরপর আদালতের মাধ্যমে তাকে কাশিমপুর কারাগারে পাঠানো হয়।

 

এদিকে চট্টগ্রাম মহানগর বিএনপির দায়িত্বপ্রাপ্ত নেতা ইদ্রিস আলী জানান, গত ২৮ অক্টোবরের মহাসমাবেশে যোগ দিতে দুদিন আগে ঢাকায় গিয়েছিলেন গোলাপুর রহমান। সমাবেশের আগের দিন সন্ধ্যায় চাঁন্দগাও থানা বিএনপির সভাপতি মোহরা ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মোহাম্মদ আজম এবং গোলাপুর রহমানসহ সাতজনকে নয়াপল্টনের বিএনপি অফিসের সামনে থেকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর থেকে কাশিমপুর কারাগারে ছিলেন গোলাপুর। শনিবার সন্ধ্যা ৭টার দিকে কাশিমপুর কারা কর্তৃপক্ষ টেলিফোনে গোলাপুর রহমানের মৃত্যুর বিষয়টি তার পরিবারের সদস্যদের জানান।

তিনি আরও জানান, কাশিমপুর কারাগারের পক্ষ থেকে মৌখিকভাবে জানানো হয়েছে দুপুর ২টার দিকে গোলাপুর রহমান কারা সেলে অসুস্থবোধ করেন। তাকে কারা হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়। সন্ধ্যা ৭টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

কাশিমপুর কারাগারে চট্টগ্রাম বিএনপি নেতার মৃত্যু
সারা দেশ থেকে ৭২১ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব
তার মরদেহ গ্রহণের জন্য পরিবারের সদস্যদের কাশিমপুর কারাগারে যেতে বলা হয়েছে। বাবার মৃত্যুর খবর পেয়ে গোলাপুর রহমানের সন্তানরা ঢাকার উদ্দেশ্যে রওনা দিয়েছেন বলে জানান ইদ্রিস আলী।