ঢাকাসোমবার , ২৭ নভেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

বরিশালের ডিসিঘাট সংলগ্ন পোলটি যেন এক মরন ফাঁদ!

ক্রাইম টাইমস রিপোর্ট
নভেম্বর ২৭, ২০২৩ ৮:১১ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: বরিশালের ডিসিঘাট সংলগ্ন পোলটি যেন এক মরন ফাঁদ!

এক যুগেরও বেশী সময় পূর্বে নির্মিত বরিশাল নগরীর স্প্রীডবোট ঘাট সংলগ্ন লোহার পোলটি এখন মরন ফাঁদে পরিনত হয়েছে।

এ পোলটি দিয়ে প্রতিদিন শত শত মানুষ জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হলেও নির্মানের এক যুগেরও বেশী সময়ে পোলটির কোন সংস্কার কাজ করা হয়নি। ফলে এখন পোলটি দিয়ে জনসাধারণের চলাচলে পুরাপুরি অনুপযোগী হয়ে পরেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, এক যুগের অধিক সময় পূর্বে তৎকালীন সিটি মেয়র শওকত হোসেন হিরণ লোহার এ পোলটি নির্মান করিয়েছিলেন। তখন বর্তমান মুক্তিযোদ্ধা পার্ক পুরোপুরি চালু হয়নি। এমনকি পার্ক সংলগ্ন বসতি ছিলো খুব কম। কিন্তু সময়ের ব্যবধানে বাড়তে থাকে বসতি। চালু হয় পার্কটিও। বর্তমানে ওই পার্ক সংলগ্ন এলাকায় গড়ে উঠেছে হাজারো বসতি। যেখানে বসবাস করে কয়েক হাজার মানুষ। এ ছাড়া প্রতিদিন কয়েক হাজার দর্শনার্থী পার্কটিতে ঘুরতে আসেন। যাদের অধিকাংশকে পোলটি ব্যবহার করতে হয়। এ ছাড়া ওইস্থানে রয়েছে কোস্টগার্ড স্টেশন ও একটি পন্য ওঠানামার ঘাট। যেসব কাজেও পোলটি ব্যবহার করা হয়।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, সহজ যাতায়াতের জন্য পার্কের দর্শনার্থী, কেডিসি, বরফ কল ও পার্ক সংলগ্ন এলাকার কয়েক হাজার বাসিন্দারা পোলটি ব্যবহার করছে। দীর্ঘদিনেও পোলটি সংস্কার না করার কারণে এখন চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

বিসিসি’র সচিব মাসুমা আক্তার বলেন, বিষয়টি আমার জানা ছিলোনা। খুব অল্পসময়ে মধ্যে বিষয়টি সিটি মেয়রের নজরে এনে সমস্যরা সমাধান করা হবে।