ঢাকাশুক্রবার , ৮ ডিসেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

বরগুনায় জমি দখলে বাধা দিলে একই পরিবারের ৩ জনকে কুপিয়ে পিটিয়ে জখম

ক্রাইম টাইমস রিপোর্ট
ডিসেম্বর ৮, ২০২৩ ৮:১৫ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: বরগুনায় জমি দখলে বাধা দিলে একই পরিবারের ৩ জনকে কুপিয়ে পিটিয়ে জখম।

বরগুনা জেলার সদরে বিরোধপূর্ণ জমিতে ঘর স্থাপন এবং গভীর রাতে ওই পরিবারের ঘরে ঢুকে ভাঙচুর ও লুটপাট চালিয়ে ৩ জনকে কুপিয়ে পিটিয়ে হত্যা চেষ্টা অভিযোগ পাওয়া গেছে.। গত বৃহস্পতিবার রাত ১ টার দিকে গৌরীচন্না এলাকায় এ ঘটনা ঘটে।

আহতের পরিবার ট্রিপল নাইনে বারবার ফোন দিয়েও আত্মরক্ষা হয়নি। প্রায় তিন ঘন্টা ব্যাপী ঘর তোলা ও হামলা চালিয়ে প্রতিপক্ষরা ওই পরিবারকে নিঃস্ব করে দেয়।
পরে এলাকাবাসী সহায়তায় আহতদের উদ্ধার করে বরগুনা সদর হাসপাতালে ভর্তি করেন আহতরা হলো, ওই এলাকার আব্দুল মোতালেবের ছেলে মাদ্রাসার ছাত্র ইমরান, ভাগিনা সিয়াম, বোন মেরি বেগম,। এদের মধ্যে গুরুতর ইমরানকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন এবং অন্যান্যরা বরগুনা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর ইমরানের ডান পাশের কান সহ গলা পর্যন্ত অঙ্গহানি হয়েছে। তবে অবস্থার অবনতি হলে যে কোনো সময় তাকে ঢাকা মেডিকেলে রেফার করতে পারে বলে জানিয়েছেন শেবাচিমের নাক কান গলা বিভাগের কর্তব্যরত চিকিৎসক।
আহতের স্বজন আব্দুল মোতালেব জানান, দীর্ঘদিন ধরে আব্দুল মোতালেবের ক্রয় ও হেবা কৃত জমি নিয়ে প্রতিবেশী আলী খানের ছেলে নাসির খান ও তার পরিবারদের সাথে বিরোধ চলে আসছে। বিরোধপূর্ণ জমি নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে।
আব্দুল মোতালেবের জমি প্রতিপক্ষ নাসির খান ও তার সহযোগীরা জোরপূর্বক জবরদখল করার চেষ্টা চালায়। দখল করতে প্রায় সময় মোতালেব তার পরিবারকে বিভিন্ন ভয়-ভীতি সহ খুন জখমের হুমকি দিয়ে আসছে।
বিষয়টি নিয়ে আব্দুল মোতালেব স্থানীয়, গণ্যমান্য ব্যক্তিবর্গসহ থানা প্রশাসনকে অবগত করলে প্রতিপক্ষ নাসির আরো ক্ষিপ্ত হয়ে যায়।

এরই জের ধরে একপর্যায়ে, ঘটনার দিন বৃহস্পতিবার গভীর রাতে আব্দুল মোতালেবের জমিতে এসে জোরপূর্বক ঘর তোলে নাসির খান ও তার সহযোগী আবুল কালাম ,চান মিয়া, ফুল মিয়া, কামরুল ইসলাম দুধল, সাজু মিয়া, সহ শতাধিক ভাড়াটিয়া সন্ত্রাসী। ঘর তোলার এক পর্যায় আব্দুল মোতালেবের বাসায় জোরপূর্বক ঘরে ঢুকে ভাঙচুরো লুটপাট চালায় এ সময় বাধা দিতে গেলে আব্দুল মোতালেবের ছেলে ইমরান, ভাগিনা সিয়াম, বোন মেরি বেগম কে হত্যার চেষ্টায় কুপিয়ে রক্তাক্ত জখম করেন।
আব্দুল মোতালেব আরো জানান, প্রতিপক্ষরা এলাকার এক প্রভাবশালী নেতার হুকুমে এই হামলা এবং জবর দখলের ঘটনা ঘটিয়েছে।

এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে আহতের স্বজন সূত্রে জানা যায়।