ঢাকাশনিবার , ৯ ডিসেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

ব‌রিশালে ‘কুরআনের নূর’ প্রতিযোগিতার অডিশন শুরু 

ক্রাইম টাইমস রিপোর্ট
ডিসেম্বর ৯, ২০২৩ ১২:১৯ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক  :: ব‌রিশালে ‘কুরআনের নূর’ প্রতিযোগিতার অডিশন শুরু।

কোমলমতি হাফেজদের প্রাণবন্ত উপস্থিতিতে আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতা-২০২৪ এর বরিশাল বিভাগের অডিশন শুরু হয়েছে।

শনিবার (০৯ ডিসেম্বর) সকাল ৯টা থেকে ‘কুরআনের নূর পাওয়ার্ড বাই বসুন্ধরা’ শিরোনামে বরিশাল নগরের লুৎফুর রহমান সড়কের লুৎফুর রহমান ক্যাডেট মাদ্রাসা প্রাঙ্গণে রেজিস্ট্রেশন পর্বের মাধ্যমে এ প্রতিযোগিতা শুরু হয়।

দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় এবং বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির আয়োজনে হাফেজদের সর্ববৃহৎ মিলনমেলা হিফজুল কুরআন প্রতিযোগিতা-২০২৪ ‘কুরআনের নূর’ এর বরিশাল বিভাগের এই অডিশন পর্ব চলবে বৃহস্পতিবার সারাদিন।

লুৎফুর রহমান ক্যাডেট মাদ্রাসার আমিনুল ইসলাম সাংবাদিকদের  বলেন, এ আয়োজন কুরআনের একটি বড় খেদমত।

এ আয়োজনে বরিশাল বিভাগের হাফেজরা খুবই আনন্দিত। এ ধরনের আয়োজন করার জন্য বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানাই।

তারা যেন এই ধারাবাহিকতা বজায় রাখে এই কামনা করছি। সরেজমিনে মাদ্রাসা মাঠে গিয়ে দেখা যায়, প্রতিযোগীরা সুশৃঙ্খলভাবে মাঠে প্রবেশ করে রেজিস্ট্রেশন সম্পন্ন করছে।

স্বেচ্ছাসেবীরা শৃঙ্খলা বজায় রাখতে কাজ করছেন। প্রতিযোগীদের পদচারণায় মাদ্রাসা প্রাঙ্গণে অন্যরকম আবহ সৃষ্টি হয়েছে।
বরিশাল বিভাগের অডিশন সমন্বয়ক হাফেজ ক্বারী ফয়জুল্লাহ হুসাইন বলেন, ১৬ বছরের কম বয়সী হাফেজরা এতে অংশ নিতে পারছে। হিফজুল কুরআন প্রতিযোগিতার বরিশাল পর্বে সাড়ে ৫ শতাধিক কুরআনের হাফেজ অংশগ্রহণ করবে বলে আশা করছি।

তিনি আরও বলেন,বরিশাল অডিশনের চূড়ান্ত পর্বে বিচারক হিসেবে রয়েছেন মেয়র হানিফ জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ ক্বারী ইমরান নুরুদ্দীনসহ আট জন।

অডিশনে অংশ নিয়ে উচ্ছ্বসিত হাফেজরা  জানায়, এ আয়োজনে অংশগ্রহণ করতে পেরেই তারা খুশি, তারপরও সকলেই আশা করছে চূড়ান্ত পর্বে গিয়ে বিজয়ের মুকুট নিয়ে আসতে পারবে।

আয়োজক সূত্রে জানা গেছে, এবারের কুরআনের নূর প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ের প্রথম বিজয়ী হাফেজ পাবে ১০ লাখ টাকা ও সম্মাননা। দ্বিতীয় বিজয়ী পাবে সাত লাখ টাকা ও সম্মাননা। তৃতীয় পুরস্কার পাঁচ লাখ টাকা ও সম্মাননা। চতুর্থ ও পঞ্চম পুরস্কার দুই লাখ টাকা করে এবং সম্মাননা। এছাড়া ষষ্ঠ থেকে অষ্টম স্থান অর্জনকারী বাকি তিনজন পাবে এক লাখ টাকা করে আর্থিক পুরস্কার ও সম্মাননা। এবারও জাতীয় পর্যায়ের আট বিজয়ী, তাদের পরিবার ও ওস্তাদকে ওমরাহ পালনের জন্য সৌদি আরব পাঠানো হবে।

অন্যদিকে প্রতিযোগিতার আন্তর্জাতিক পর্যায়ের প্রথম বিজয়ী পাবে ১৫ লাখ টাকা ও সম্মাননা। দ্বিতীয় বিজয়ী পাবে ১০ লাখ টাকা ও সম্মাননা এবং তৃতীয় বিজয়ী পাবে পাঁচ লাখ টাকা ও সম্মাননা।

এই প্রতিযোগিতায় মিডিয়া পার্টনার দৈনিক কালের কণ্ঠ, বাংলাদেশ প্রতিদিন, ডেইলি সান, বাংলানিউজটোয়েন্টিফোর.কম, ক্যাপিটাল এফএম। আর পবিত্র রমজানে কুরআনের নূর সম্প্রচারিত হবে নিউজটোয়েন্টিফোর টেলিভিশনে।

বসুন্ধরা গ্রুপের আয়োজনে হিফজুল কুরআন প্রতিযোগিতার এবারের অডিশন শুরু হয় গত ২৪ ডিসেম্বর সিলেট থেকে। এরপর ২৬ নভেম্বর বন্দরনগরী চট্টগ্রাম, ২৮ নভেম্বর কুমিল্লা, ১ ডিসেম্বর ময়মনসিংহ, ৩ ডিসেম্বর রংপুর, ৫ ডিসেম্বর রাজশাহী, ৭ ডিসেম্বর খুলনা, ৯ ডিসেম্বর বরিশাল, ১১ ডিসেম্বর ফরিদপুর, ১৩ ডিসেম্বর ঢাকা উত্তর ও ১৪ ডিসেম্বর ঢাকা দক্ষিণের মধ্যে দিয়ে প্রাথমিক পর্যায়ের অডিশন পর্ব শেষ হওয়ার কথা রয়েছে।