ঢাকারবিবার , ১০ ডিসেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

এমপির বাড়িতে টাকার পাহাড় ৩৬টি মেশিন বসিয়ে গোনা হয়

ক্রাইম টাইমস রিপোর্ট
ডিসেম্বর ১০, ২০২৩ ১১:৩৫ পূর্বাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক :: নগদ অর্থ উদ্ধারে অভিযান শুরু করেছেন ইনকাম ট্যাক্স কর্মকর্তারা। আর তাতে ২৪ ঘণ্টায় মিলেছে ২৯০ কোটি রুপি। কেবল এখানেই নয়, এর পরিমাণ আরও বাড়তে পারে বলে জানিয়েছেন কর্মকর্তারা। শনিবার (৯ ডিসেম্বর) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ভারতের তিন রাজ্যে নগদ অর্থ উদ্ধারের জন্য অভিযান শুরু হয়েছে। শুক্রবার থেকে এ অভিযান শুরু করেছেন ইনকাম ট্যাক্স কর্মকর্তারা। আর তাতেই মিলেছে দেশটির ইতিহাসে বৃহত্তম অর্থ চালান। যা রুপিতে ২৯০ কোটিতে পৌঁছেছে।

Pause

Unmute
Remaining Time -20:14

Close Player
সূত্র জানিয়েছে, উদ্ধার করা অর্থের সবটা এখনো গণনা করা শেষ হয়নি। ফলে এ অর্থের পরিমাণ আরও বাড়তে পারে। এ ছাড়া তারা আরও কয়েকটি জায়গার খোঁজ পেয়েছেন। এসব জায়গায় বিপুল অর্থ লুকিয়ে রাখা হয়েছে বলে তথ্য রয়েছে।

এনডিটিভি জানিয়েছে, কর বিভাগ ওড়িষাভিত্তিক একটি চোলাই মদের কোম্পানির ঝাড়খন্ড, উড়িশ্যা ও পশ্চিমবঙ্গ অফিসে অভিযান চালিয়ে এ অর্থ উদ্ধার করেছে।

নগদ অর্থ উদ্ধার অভিযান, ২৪ ঘণ্টায় মিলল ২৯০ কোটি
শপথ নেওয়ার কয়েক মিনিট পরই নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়ন মুখ্যমন্ত্রীর
কর বিভাগের সূত্র জানিয়েছে, এসব রাজ্যের সাতটি রুম ও ৯টি লকারে এখনো তল্লাশি চালানো হয়নি। এসব নগদ অর্থ ফার্নিচার, কাপবোর্ডসহ বিভিন্ন জিনিসের ভেতরে লুকানো ছিল। এ ছাড়া আরও কিছু স্থানের তথ্য রয়েছে। যেখানে নগদ অর্থ ও স্বর্ণালঙ্কার থাকতে পারে বলে আশা করা হচ্ছে।

প্রতিবেদনে বলা হয়েছে, মদের কোম্পানি ছাড়াও ঝাড়খন্ডের কংগ্রেসের এমপি ধিরাজ কুমার সাহুর বাড়িতে অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় সেখান থেকেও কয়েক কোটি রুপি উদ্ধার করা হয়েছে।

এর আগে গতকাল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে এক ‍বিবৃতিতে বলেন, সাধারণ মানুষের কাছ থেকে লুট করা সব অর্থ ফিরিয়ে আনা হবে।

বিরোধীদলীয় নেতাদের উদ্দেশ্য করে তিনি বলেন, দেশের মানুষের এই নোটের স্তূপ দেখে তারপর নেতাদের বক্তব্য শোনা উচিত। সাধারণ মানুষের যা কিছু লুট করা হয়েছে তার প্রত্যেকটি পয়সা ফিরিয়ে দিতে হবে। এটিই মোদির নিশ্চয়তা।

সূত্র : এনডিটিভি