ঢাকাসোমবার , ১১ ডিসেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

কর্ণফুলী নদীতে জাহাজ ডুবি উদ্ধার ১২, নিখোঁজ ১

ক্রাইম টাইমস রিপোর্ট
ডিসেম্বর ১১, ২০২৩ ৯:৪৯ পূর্বাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক :: চট্টগ্রামের কর্ণফুলী নদীতে ‘মাকসুদা-২’ নামে সার বোঝাই একটি জাহাজ ডুবির ঘটনা ঘটেছে। রোববার (১০ ডিসেম্বর) রাত ১০টার দিকে সদরঘাট এলাকার কর্ণফুলী ড্রাইডকের কাছে নদীর মাঝখানে এ দুর্ঘটনা ঘটে। তবে এ ঘটনায় ১২ জনকে জীবিত উদ্ধার করা গেলেও নিখোঁজ রয়েছেন ১ জন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রাত পৌনে দশটার দিকে জাহাজটি তলিয়ে যেতে দেখতে পায় তারা। এরপরে ধীরে ধীরে পুরোপুরি ডুবে যায় জাহাজটি। এ সময় ইঞ্জিত চালিত নৌকা দিয়ে জাহাজের নাবিকদের উদ্ধার করা হয়। এছাড়া একজন ব্যক্তিকে সাঁতরে তীরে উঠে আসতেও দেখে তারা।

প্রাথমিকভাবে ধারণা করে হচ্ছে, জাহাজের তলানি ফুটো হয়ে যাওয়ার ফলে পানির নিচে তলিয়ে যেতে পারে জাহাজটি। তবে কি কারণে জাহাজটি ডুবেছে সে বিষয়ে এখনও নির্দিষ্ট করে কোনো তথ্য দেয়নি কোস্ট গার্ড।

সদরঘাট নৌ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. একরাম উল্লাহ বলেন, জাহাজে থাকা সকল নাবিককে উদ্ধার করা হয়েছে। তবে আমদানিকারক প্রতিষ্ঠানের একজন স্টাফ এখনও নিখোঁজ রয়েছে। তিনি সাঁতরে কোথাও উঠতে পেরেছে কিনা, নাকি নদীতে ডুবে গেছে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। তার মুঠোফোন বন্ধ রয়েছে। তাকে উদ্ধারে সব রকম চেষ্টা চলছে বলেও জানান ওসি। তবে তিনি নিখোঁজ ব্যক্তির পরিচয় জানাতে পারেননি।