ঢাকাবৃহস্পতিবার , ২৬ অক্টোবর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

ইসরায়েলের রাজধানীতে রকেট বর্ষণ, শহরে এয়ার রেইড সাইরেন

ক্রাইম টাইমস রিপোর্ট
অক্টোবর ২৬, ২০২৩ ৬:৩৭ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক  :: ইসরয়েলের রাজধানী তেল আবিবে হামলা অব্যাহত রেখেছে হামাস। বুধবার তারা রকেট বর্ষণের তেল আবিব ও এর আশেপাশের এলাকাগুলোকে টার্গেট করতে থাকে।

 

গাজা থেকে রকেট হামলার কারণে তেল আবিব, রিশোন লেজিওন, ব্যাত ইয়াম, গিভাতাইম, রামাত গান, হোলোন এবং মধ্য অন্যান্য শহরে এয়ার রেইড সাইরেন বাজছে। খবর টাইমস অব ইসরায়েলের।

আইডিএফ বলেছে যে তারা উত্তর গাজা উপত্যকায় স্থল আক্রমণে ২৫০টিরও বেশি লক্ষ্যবস্তুতে আক্রমণ করেছে। তারা হামাসের রকেট ফায়ারিং সিস্টেম কমান্ডারকে হত্যা করেছে বলেও দাবি করেছে।

জিম্মিদের অবিলম্বে মুক্তির আহ্বান জানাতে কেফার আজ্জার সম্প্রদায়ের শত শত বাসিন্দা তেল আবিবের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সামনে সমাবেশ করেছে।

হামাসের সামরিক শাখা বলছে, ইসরায়েলি হামলায় প্রায় ৫০ বন্দি নিহত হয়েছে।

হামাসের সামরিক শাখা তাদের টেলিগ্রাম অ্যাকাউন্টে একটি বিবৃতিতে, কাসাম ব্রিগেড বলেছে তাদের অনুমান, ইসরায়েলের আক্রমণে নিহত বন্দির সংখ্যা প্রায় ৫০ জনে পৌঁছেছে।

এর আগে ইসরায়েলি সামরিক বাহিনী জানায়, হামাস গাজা উপত্যকায় কমপক্ষে ২২৪ বন্দিকে ধরে রেখেছে।

হামাসের হামলা জবাবে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় বিমান হামলার পাশাপাশি স্থল অভিযান চালাতে কয়েক দিন ধরেই প্রস্তুতি নিচ্ছে ইসরায়েল। এরই মধ্যে গাজা সীমান্তে হাজার হাজার সেনা জড়ো করেছে দেশটি।

গাজায় চলমান সংঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৭০০০-তে দাঁড়িয়েছে। নিহতদের ভেতর ৩০০০ শিশু রয়েছে বলে জানিয়েছে ফিলিস্তিনি কর্তৃপক্ষ। ইসরায়েলি সেনাবাহিনী বলেছে যে তারা ট্যাংক ব্যবহার করে হামাসের অবস্থান লক্ষ্য করে গাজার অভ্যন্তরে স্থল অভিযান চালিয়েছে।