ঢাকামঙ্গলবার , ৬ ফেব্রুয়ারি ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বাড়ির নিচ থেকে গৃহকর্মীর রক্তাক্ত মরদেহ উদ্ধার

ক্রাইম টাইমস রিপোর্ট
ফেব্রুয়ারি ৬, ২০২৪ ৭:২৩ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক :: বাড়ির নিচ থেকে গৃহকর্মীর রক্তাক্ত মরদেহ উদ্ধার

রাজধানীর মোহাম্মদপুরের শাহজাহান রোডের একটি বাড়ির নিচ থেকে প্রীতি (১৩) নামে এক গৃহকর্মীর রক্তাক্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় ওই বাসায় থাকা স্বামী-স্ত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

জিজ্ঞাসাবাদের জন্য আটক হওয়া সৈয়দ আশফাকুল হক ইংরেজি দৈনিক ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক। এর আগে গৃহকর্মী নির্যাতনের অভিযোগে গত বছর মোহাম্মদপুর থানায় তার নামে মামলা হয়েছিলো।মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকাল আটটার দিকে খবর পেয়ে মোহাম্মদপুর থানা পুলিশ প্রীতি নামের ওই গৃহকর্মীর মরদেহ উদ্ধার করে। পরে ময়নাতদন্তের জন্য সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, প্রীতির গ্রামের বাড়ি মৌলভীবাজারে। কয়েক মাস আগে মোহাম্মদপুরের শাহজাহান রোডের ২/৭ নম্বর বাসায় কাজ করতে এসেছিলেন সে। ওই বাড়ির ৯ তলায় বারান্দার রেলিংয়ের সঙ্গে ঝুলছিল প্রীতির দেহ। প্রত্যক্ষদর্শীরা বলছেন, বারবার বলার পরও বাড়িটির দরজা খোলেনি দারোয়ান। একপর্যায়ে নিচে পরে যায় ওই কিশোরী।

মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুল হক ভুইয়া বলেন, ‘এ ঘটনায় আশফাকুল হক ও তার স্ত্রীসহ কয়েকজনকে থানায় নেয়া হয়েছে। আশফাকুল হক দাবি করেছেন, তার গৃহকর্মী বাসা থেকে পড়ে গিয়ে মারা গেছেন। তবে আমরা বিষয়টি দেখছি এবং তাদের জিজ্ঞাসাবাদ করছি।’

ওসি আরও বলেন, ‘আশফাকুলের দাবি, তারা ওই সময় ঘুমিয়েছিলেন। পরে ঘুম থেকে উঠে জানতে পারেন প্রীতি বাসার নিচে পড়ে আছে।’

উল্লেখ্য, এর আগে গতবছরের ৫ আগস্ট সাংবাদিক সৈয়দ আশফাকুল হকের এই বাসা থেকেই ফেরদৌসী নামে এক গৃহকর্মীকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করেছিল পুলিশ। ঘটনার দুইদিন পর শিশুটির মা সৈয়দ আশফাকুল হকের বিরুদ্ধে মামলা করেন। শিশু নির্যাতন, পরিবারের সাথে দেখা করতে না দেয়া এবং নিয়মিত খেতে না দেয়ার অভিযোগ আনা হয় তখন। পরে অবশ্য তদন্ত শেষে মামলা থেকে আশফাকুল হককে অব্যাহতি দিয়ে আদালতে চূড়ান্ত রিপোর্ট দেয় পুলিশ।