ঢাকামঙ্গলবার , ৩১ অক্টোবর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে বিজিবি মোতায়েন

ক্রাইম টাইমস রিপোর্ট
অক্টোবর ৩১, ২০২৩ ৬:৩৮ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: বিএনপি-জামায়াতের ডাকা তিনদিনের অবরোধে নাশকতা ঠেকাতে বরিশালে মোতায়েন করা হয়েছে দুই প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। মঙ্গলবার (৩১ অক্টোবর) বেলা ১২টার পর থেকে বিজিবি সদস্যরা নগরীসহ মহাসড়কে টহল কার্যক্রম শুরু করে।

বিষয়টি নিশ্চিত করে বরিশাল জেলা প্রশাসক শহিদুল ইসলাম  জানান, অবরোধের মধ্যে হামলার শঙ্কায় রাজধানীসহ সারাদেশে নিরাপত্তা জোরদার করা হয়েছে। তার অংশ হিসেবে বরিশালে বিজিবি মোতায়েন করা হয়েছে।

জেলা প্রশাসক বলেন, বিজিবি সদস্যরা অবরোধের সময় দেশের সবগুলো মহাসড়কে টহল দিবেন। পাশাপাশি মানুষের চলাচল বা পণ্যবাহী পরিবহন যাতে নির্বিঘ্নে চলাচল করতে পারে সে দিকটাতে লক্ষ্য রাখছেন তারা। সেই সঙ্গে বিশৃঙ্খলা প্রতিরোধ, গুজব বা মিথ্যা তথ্য, ছবি দিয়ে কেউ যাতে অস্থিতিশীল পরিস্থিতি বা আতঙ্ক সৃষ্টি করতে না পারে, সেসব বিষয়ে কাজ করবে বিজিবি।

এর আগে বিএনপি-জামায়াতের ডাকা তিনদিনের অবরোধ কর্মসূচি শুরু হয়েছে মঙ্গলবার ভোর থেকে। দুটি রাজনৈতিক দলের এ কর্মসূচি ঘিরে বরিশালে আগে থেকেই আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ ও র‌্যাব সদস্যরা। তারা নগরীর গুরুত্বপূর্ণ স্থাপনা এবং সড়কের গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েনের পাশাপাশি টহল কার্যক্রম জোরদার করেছে।

তাছাড়া সোমবার বিকেল থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত বরিশাল মেট্রোপলিটন পুলিশের পৃথক অভিযানে মহানগর জামায়াতের আমিরসহ বিএনপি-জামায়াতের ১১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে চারজন জামায়াত এবং ৬ জন বিএনপির নেতাকর্মী।’