ঢাকাবুধবার , ১ নভেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

এবার ইসরায়েলে হামলা চালালো হুতি বিদ্রোহীরাও

ক্রাইম টাইমস রিপোর্ট
নভেম্বর ১, ২০২৩ ৯:৫৮ পূর্বাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

আন্তর্জাতিক ডেস্ক :: হামাস ও হিজবুল্লাহর পর এবার ইসরায়েলের সামনে নতুন হুমকি হয়ে দাঁড়িয়েছে ইয়েমেনের ইরান সমর্থিত হুতি বিদ্রোহীরা। মঙ্গলবার (৩১ অক্টোবর) ইলাত শহরে বিপুল সংখ্যক ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে গোষ্ঠীটি। সংগঠনটির সশস্ত্র শাখার পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়। এর মধ্য দিয়ে এই যুদ্ধে নতুন করে চ্যালেঞ্জের মুখোমুখি হতে চলেছে তেলআবিব। খবর ফ্রান্স ২৪ এর।

হুতির পক্ষ থেকে জানানো হয়, ফিলিস্তিনিদের প্রতি সর্বাত্মক সমর্থন ব্যক্ত করতেই এ পদক্ষেপ নিয়েছে তারা। এদিন ইসরায়েলের লোহিত সাগর সংলগ্ন শহরটিতে আকাশ পথে ব্যাপক হামলার কথাও নিশ্চিত করেছে হুতিরা। বিভিন্ন স্থাপনা টার্গেট করে নিক্ষেপ করা হয়েছে বালিস্টিক, ক্রুজ মিসাইল এবং ড্রোন। অবরুদ্ধ গাজায় আগ্রাসন বন্ধ না করা পর্যন্ত হামলা অব্যাহত রাখার হুঁশিয়ারি দিয়েছে তারা।

ইসরায়েলি সেনাবাহিনীর পক্ষ থেকেও হামলার সত্যতা নিশ্চিত করা হয়েছে। তবে সবগুলো হামলা চেষ্টা নস্যাতের দাবি করেছে দখলদার বাহিনী।

এনিয়ে হুতি মুখপাত্র ইয়াহিয়া সারেয়া বলেন, আমাদের সশস্ত্র বাহিনী ইসরায়েলের বিভিন্ন স্থানে বিপুল সংখ্যক ড্রোন, ব্যালিস্টিক ও ক্রুজ মিসাইল হামলা চালিয়েছে। ফিলিস্তিনি ভাইদের প্রতি সমর্থনে এ অভিযান চালিয়েছি আমরা। ইসরায়েলি আগ্রাসন বন্ধ না হওয়া পর্যন্ত হামলা অব্যাহত রাখবো।