ঢাকাশনিবার , ১৩ জুলাই ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

শিক্ষক নিবন্ধন পরীক্ষায় দেয়াল টপকে কেন্দ্রে প্রবেশ শিক্ষার্থীদের

ক্রাইম টাইমস রিপোর্ট
জুলাই ১৩, ২০২৪ ৭:১৬ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক :: শিক্ষক নিবন্ধন পরীক্ষায় দেয়াল টপকে কেন্দ্রে প্রবেশ শিক্ষার্থীদের

১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা হয়েছে শুক্রবার (১২ জুলাই)। রাজশাহীতে এ পরীক্ষা কেন্দ্রের একটি ভিডিও ভাইরাল হয়েছে। যাতে দেখা গেছে, দেওয়াল টপকে কেন্দ্রে প্রবেশ করছেন পরীক্ষার্থীরা। ঘটনাটি ঘটে সরকারি প্রমথনাথ বালিকা উচ্চ বিদ্যালয়ে।

জানা গেছে, শুক্রবার সকাল ৯টায় এ কেন্দ্রে শিক্ষক নিবন্ধন পরীক্ষা শুরু হয়। তবে সাড়ে ৮টায় বন্ধ করে দেওয়া হয় গেট। এসময় ৮টা ৪০ মিনিটে গেট খোলা না পেয়ে দেওয়াল টপকে পার হন পরীক্ষার্থীরা। এক নারী পরীক্ষার্থীকেও দেওয়াল টপকাতে দেখা গেছে ভিডিওতে।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলছেন, নিয়ম অনুযায়ী প্রধান ফটক বন্ধ করা হয়। আর জেলা প্রশাসন বলছে, স্কুল কর্তৃপক্ষের ভুল বোঝার করণেই এমনটি হয়েছে। তবে তাদের সবাইকে অতিরিক্ত সময় দিয়ে পরীক্ষা দিতে দেওয়া হয়।

পরীক্ষার্থীরা জানান, এবারই তাদের শেষ পরীক্ষা। অনেক কষ্টে তারা রাজশাহী এসেছেন। তবে আগেই গেট বন্ধ করে দেওয়ার করণে পরীক্ষা দিতে পারছিলেন না। এজন্য বাধ্য হয়ে দেওয়াল টপকে পরীক্ষায় অংশ নেন।

সরকারি প্রমথনাথ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদা খাতুন বলেন, ডিসি অফিস থেকেই নির্দেশনা ছিল। ম্যাজিস্ট্রেটও বসে ছিলেন। তিনিও নির্দেশনা দিলেন সাড়ে ৮টার পর গেট বন্ধ করে দিতে হবে। তারপরও ৮টা ৪০ মিনিট পর্যন্ত আমরা গেট খোলা রেখেছি। এরপর ম্যাজিস্ট্রেট যখন বার বার বলছিলেন, তখন আমরা গেট বন্ধ করে দেই। বন্ধ যখন করা হয় তখন পরীক্ষার্থীরা ওই কাজ করেন।

তিনি বলেন, আমরা আসলেই খুব মর্মাহত। আবহাওয়া খারাপ ছিল। অনেকেই রিকশা পাননি। হেটে এসেছেন।

তারপর ডিসি অফিসে যোগাযোগ করে সবাইকে ভেতরে নেওয়া হয় বলে জানান প্রধান শিক্ষক। এরপর এক ঘণ্টা বেশি সময় দিয়ে প্রায় ১৫ জনের পরীক্ষা নেওয়া হয়।

এ বিষয়ে রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক মহিনুল হাসান বলেন, বিষয়টি দেখেছি। ভিডিও আমাদের নজরে এসেছে। তবে স্কুল কর্তৃপক্ষের ভুল বোঝার কারণেই এমনটি হয়েছে। আমরা পরে তাদের অতিরিক্ত সময় দিয়ে পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করেছি