ঢাকাবৃহস্পতিবার , ২৫ জুলাই ২০২৪

সরকার পদত্যাগ না করলে আন্দোলন শেষ হবে না : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল

ক্রাইম টাইমস রিপোর্ট
জুলাই ২৫, ২০২৪ ১০:৩১ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক  :: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি আন্দোলনে ছিল কিন্তু নাশকতার মদদ দেয়নি। নাশকতার মদদ দিচ্ছে সরকার। বিএনপি কখনও কোনও রাষ্ট্রীয় প্রতিষ্ঠানে হামলা করেনি।মির্জা ফখরুলের দাবি, বাংলাদেশে সম্পূর্ণ অগণতান্ত্রিক, সরকার রাষ্ট্রক্ষমতায় তা সারাবিশ্বের কাছে প্রমাণিত হয়েছে। কারফিউ জারির পরেও আন্দোলন শেষ হয়নি। এবারের আন্দোলনে সাধারণ মানুষ নেমে এসেছে। কোটা সংস্কার আন্দোলনের পাশাপাশি সরকারের ব্যার্থতার বিরুদ্ধে জনগণের পুঞ্জিভূত ক্ষোভ প্রকাশ পেয়েছে। সরকার পদত্যাগ করে সুষ্ঠু নির্বাচন দিয়ে রাজনৈতিক সমাধান না করলে এই আন্দোলন শেষ হবে না।

দৈনিক ইত্তেফাকের সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

গতকাল বুধবার বিকালে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

‘২ হাজার নেতাকর্মী গ্রেফতার’ :কয়েক দিনে বিএনপিসহ বিভিন্ন দলের অন্তত ২ হাজার নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে বলে দাবি করেন মির্জা ফখরুল।

তিনি বলেন, আমরা প্রকৃত তথ্য পাচ্ছি না সরকার কোটা সংস্কার আন্দোলনকারীদের যেভাবে দমন-পীড়ন হত্যাযজ্ঞ চালিয়েছে, ইন্টারনেট বন্ধ করে কারফিউ দিয়েছেন। সরকারের পক্ষ থেকে এখন পর্যন্ত আহত, নিহতের প্রকৃত তথ্য না দিয়ে যা দিচ্ছে তা বিভ্রান্তিকর। তিনি বলেন, আমাদের পার্টি অফিস ক্রাইম সিন দিয়ে বদ্ধ করে রাখা হয়েছে। অভিযানের নামে অফিসে তছনছ করেছে আইন শৃঙ্খলা বাহিনী। আমরা কাজ করতে পারছি ন। আমার জানা মতে এখন পর্যন্ত ২ হাজার নেতাকর্মী গ্রেফতার হয়েছে। বিএনপি নাশকতার সঙ্গে যুক্ত, সরকারের এমন বক্তব্যের সমালোচনা করে ফখরুল বলেন,সরকার দেশের মূল সমস্যা থেকে জনদৃষ্টি ভিন্ন দিকে ঘোরাতে পরিকল্পিতভাবে এসব করেছে। সরকার কোটা সংস্কার আন্দোলনকারী এবং অন্যান্য স্টেকহোল্ডার যারা রয়েছে তাদের সঙ্গে আলাপ করেনি। সরকার যদি স্টেকহোল্ডারদের সঙ্গে আলাপ করতো তাহলে এসব পরিস্থিতি তৈরি হতো না। যে রায় টা সরকার আদালতের মাধ্যমে করিয়ে নিয়েছে এটা আরও আগে আনতে পারতো। রাজনৈতিক সমাধান ছাড়া এটার সমাধান হবে না।

এদিকে মির্জা ফখরুল এক বিবৃতিতে গত কয়েকদিনে গ্রেফতার বিএনপির কেন্দ্রীয় একাধিক নেতা, জামায়াতের সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পারওয়ারসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীদের গ্রেফতারের নিন্দা জানান। অবিলম্বে তাদের মুক্তিও দাবি করেন বিএনপি মহাসচিব।

বিবৃতিতে তিনি বলেন, কোটা বিরোধী আন্দোলনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে মিথ্যাচারের বিরুদ্ধে আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তথ্যসূত্র : দৈনিক ইত্তেফাক।