ঢাকাবৃহস্পতিবার , ৯ নভেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

এসপি পদে পদোন্নতি পেলেন বরিশালের কৃতি সন্তান,  আবুল কালাম আজাদ

ক্রাইম টাইমস রিপোর্ট
নভেম্বর ৯, ২০২৩ ২:৪৪ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: এসপি পদে পদোন্নতি পেলেন বরিশালের কৃতি সন্তান,  আবুল কালাম আজাদ।

 

পুলিশ সুপার পদে (গ্রেড-৫) পদোন্নতি পেয়েছেন ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা রিজিয়নের এ্যাডিশনাল এসপি মোহাম্মদ আবুল কালাম আজাদ।

গত মঙ্গলবার (৭ নভেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপনের মাধ্যমে (পুলিশ সুপার, গ্রেড-৫) পদমর্যাদায় পদোন্নতি দেওয়া হয়।

মোহাম্মদ আবুল কালাম আজাদ ১৯৮০ সালে পিরোজপুর জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন।তার পিতা বীর মুক্তিযোদ্ধা মরহুম মোহাম্মদ আবুল হাসেম মৃধা পিরোজপুর জেলার ধাওয়া ইউনিয়নের মুক্তিযোদ্ধা কমান্ডার ছিলেন।তার স্ত্রী ফারজানা বিনতে ওহাব বর্তমানে বাবুগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান পদে আছেন।তার শ্বশুর বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুল ওহাব খান মুক্তিযুদ্ধের বেইজ কমান্ডার ও সংগঠক এবং বাবুগঞ্জ উপজেলার প্রথম চেয়ারম্যান ছিলেন।

মোহাম্মদ আবুল কালাম আজাদ ইতিপূর্বে বিএমপি উত্তর বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার থাকাকালীন সময়ে অপরাধ দমন,সামাজিক নিরাপত্তা বিধান সহ বিভিন্ন ভাবে সাধারন মানুষের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করে ব্যাপক প্রশংসিত হয়েছেন।এছাড়াও করোনা কালে হত দরিদ্র মানুষের মাঝে ত্রান সামগ্রী বিতরণ, করোনা রোগীদের মাঝে ব্যাক্তি উদ্যোগে অক্সিজেন সরবরাহ ও সাধারন মানুষের মাঝে করোনা সংক্রান্ত সরকারী নির্দেশনা বাস্তবায়ন করে সর্বস্তরের মানুষের মাঝে সচেতনতার বার্তা পৌঁছে দিয়েছেন।অতি দ্রুত ক্লুলেস হত্যা কান্ডের রহস্য উন্মোচন সহ আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রেখে সাধারন মানুষের হৃদয়ে ভালবাসার নজির স্থাপন করেছেন। বর্তমানে তিনি ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার পদে দায়িত্ব পালন করে ট্যুরিস্ট পুলিশের কার্যক্রমকে আরো গতিশীল করতে সক্ষম হয়েছেন।