ঢাকাবুধবার , ১৫ নভেম্বর ২০২৩

যাত্রীবাহী লঞ্চে অগ্নিসংযোগ নাশকতার পরিকল্পনা : বরিশাল ছাত্রদল নেতা গ্রেপ্তার 

ক্রাইম টাইমস রিপোর্ট
নভেম্বর ১৫, ২০২৩ ২:২৯ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: যাত্রীবাহী লঞ্চে অগ্নিসংযোগ নাশকতার পরিকল্পনা: ছাত্রদল নেতা গ্রেপ্তার

বরিশাল মহানগর ছাত্রদলের সভাপতি রেজাউল করিম ও তার সহযোগীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৮।  মঙ্গলবার (১৪ নভেম্বর) রাতে বরিশালে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। র‌্যাবের দাবি, আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনী তফসিল ঘোষণার পরবর্তী সময়ে বরিশাল-ঢাকাগামী যাত্রীবাহী লঞ্চে অগ্নিসংযোগের মাধ্যমে নাশকতার পরিকল্পনা করেছিলেন ছাত্রদলের এ দুই নেতা।   বুধবার (১৫ নভেম্বর) সকালে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন তাদের আটকের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, গ্রেপ্তার আসামি নির্বাচনী তফসিল ঘোষণার পরবর্তী সময়ে বরিশাল-ঢাকাগামী যাত্রীবাহী লঞ্চে অগ্নিসংযোগের মাধ্যমে নাশকতার পরিকল্পনা করেছিলেন। এছাড়াও গত ২৮ অক্টোবর ও পরবর্তী সময়ে রাজধানী ঢাকা ও বরিশালের বিভিন্ন স্থানে অগ্নিসংযোগ, নাশকতা ও সহিংসতার অন্যতম নির্দেশদাতাও ছিলেন ছাত্রদলের এই নেতা রেজাউল করিম।

বুধবার (১৫ নভেম্বর) ভোরে একই তথ্য দিয়েছেন র‌্যাব-৮ এর মিডিয়া সেল ও র‌্যাব-৮ এর অধিনায়ক (ভারপ্রাপ্ত) মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম। তিনি জানান,আজ বেলা সাড়ে ১১ টায়  বরিশাল নগরের রুপাতলীস্থ র‌্যাব-৮ এর ব্যাটালিয়ন সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। সেখানে গ্রেপ্তারদের বিষয়ে বিস্তারিত জানানো হবে।

এদিকে গ্রেপ্তার ছাত্রদল নেতা রেজাউল করিম রনির মা রাশিদা জাহান জানিয়েছেন, মঙ্গলবার ভোররাতে স্ব-রোডের খালার বাসা থেকে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে রনিকে কয়েকজনে নিয়ে যায়। এ সময় ওই বাসায় রনির খালাতো ভাই সায়েম উপস্থিত ছিল।

স্থানীয়রা জানিয়েছেন, রনি বিএনপির লাগাতার কর্মসূচি শুরু হওয়ার পর থেকে গ্রেপ্তার আতঙ্কে নিজ বাসার বাইরে অবস্থান করছিলেন। এদিকে মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও দপ্তরের দায়িত্বপ্রাপ্ত মো. জাহিদুল রহমান রিপন দাবি করেছেন, রনিকে নেওয়ার সময় সরকারি সৈয়দ হাতেম আলি কলেজ ছাত্রদলের সদস্য সচিব আহাদ হোসেন আবিরকেও আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে নগরের দপ্তরখানা থেকে নিয়ে যাওয়া হয়েছে।