ঢাকাশনিবার , ২৮ অক্টোবর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

পল্টন মোড়ে আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি মিছিল, সতর্ক অবস্থানে পুলিশ

ক্রাইম টাইমস রিপোর্ট
অক্টোবর ২৮, ২০২৩ ৭:৫২ পূর্বাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক :: পল্টন মোড়ে আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি মিছিল, সতর্ক অবস্থানে পুলিশ

পল্টন মোড়ের দুইদিকে আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি মিছিল চলছে। বঙ্গবন্ধু এভিনিউ থেকে বায়তুল মোকাররম দক্ষিণ গেট হয়ে পল্টন মোড়ে মিছিল করছে আওয়ামী লীগ। অন্যদিকে নয়াপল্টন থেকে বিজয়নগর পানির ট্যাংক হয়ে পল্টন মোড়ে মিছিল করছে বিএনপি।

শনিবার (২৮ অক্টোবর) বেলা ১২টায় রাজধানীর পল্টন মোড়ে দুই দলের মিছিলের উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হয়েছে। তবে শতাধিক পুলিশ ও আনসার সদস্য পল্টন মোড় নিয়ন্ত্রণে রেখেছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা বলেন, তারা কোনো অবস্থাতেই ঢাকার রাজপথে সংঘাত তৈরি করতে দেবেন না। পুরো এলাকা দখল রাখবেন। অন্যদিকে বিএনপির নেতাকর্মীরা বলেন, নয়াপল্টন থেকে পল্টন পর্যন্ত অংশে বারবার মিছিলে প্রদক্ষিণ করছে।

দুই পক্ষই মোটা লাঠিতে দলীয় ও জাতীয় পতাকা বেঁধে নিয়ে মিছিল করছে। এদিকে দুপুর ২টায় নয়াপল্টনের দক্ষিণ গেটে বিএনপির মহাসমাবেশ শুরু হবে। অন্যদিকে শান্তি ও উন্নয়ন সমাবেশ করবে আওয়ামী লীগ। দুপুর ২টায় বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে এ সমাবেশ শুরু হবে।

এছাড়া অনুমতি না পেলেও রাজধানীর শাপলা চত্বরে মহাসমাবেশ করার ঘোষণা দিয়ে রেখেছিল জামায়াতে ইসলামী। তবে শাপলা চত্বরের পরিবর্তে আরামবাগ মোড়ে সমাবেশ করবে জামায়াত। শাপলা চত্বরে পুলিশ সমাবেশের অনুমতি না দেওয়ায় তারা পাশের ওই এলাকায় কর্মসূচি আয়োজনের প্রস্তুতি শুরু করেছে।