ঢাকাসোমবার , ৩০ অক্টোবর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

আল্লাহু আকবার’ স্লোগানে কাঁপল এয়ারপোর্ট

ক্রাইম টাইমস রিপোর্ট
অক্টোবর ৩০, ২০২৩ ৭:১৯ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক :: আল্লাহু আকবার’ স্লোগানে কাঁপল এয়ারপোর্ট

ইসরায়েল থেকে ইহুদিদের নিয়ে একটি বিমান আসছে- এমন গুজবে রোববার রাশিয়ার ককেশাস রিপাবলিক অব দাগেস্তানে উত্তেজিত জনতার ঢল হামলে পড়েছে।দাগেস্তানের গভর্নর প্রতিশ্রুতি দিয়েছেন, এ ঘটনার জন্য দোষীদের শাস্তি দেওয়া হবে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, এ পর্যন্ত ৬০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। টাইমস অব ইসরায়েল জানায়, ইসরায়েলের তেল আবিব থেকে একটি বিমানের আগমনের খবরে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

রাশিয়ার গণমাধ্যম আরটি এবং ইজভেস্টিয়াতে পোস্ট করা ভিডিওতে দেখা যায়, কয়েক ডজন বিক্ষোভকারী ‘আল্লাহু আকবার’ স্লোগান দিচ্ছেন। তারা মাখাচকালা বিমানবন্দরের দরজা ভেঙে ফেলে এবং রানওয়ের দিকে ছুটে যায়।গাজায় ইসরায়েল-হামাস যুদ্ধের রেশে রাশিয়ায় বেশিরভাগ সহিংসতা মুসলিম অঞ্চলে ঘটেছে। এদিকে এ ঘটনায় ইসরায়েল তার নাগরিকদের সুরক্ষার জন্য রাশিয়াকে আহ্বান জানিয়েছে। এদিকে মার্কিন যুক্তরাষ্ট্র এই ‘ইহুদিবিরোধী বিক্ষোভের’ নিন্দা করেছে।

রাশিয়ার এভিয়েশন এজেন্সি রোসাভিয়েতসিয়া টেলিগ্রামে জানায়, আগমনী এবং বহির্গামী ফ্লাইটের জন্য বিমানবন্দরটি বন্ধ করে দেওয়া হয়েছে। নিরাপত্তা বাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। আগামী ৬ নভেম্বর পর্যন্ত এটি বন্ধ থাকবে বলে জানায় কর্তৃপক্ষ।

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় যুদ্ধ শুরুর পর থেকে ইসরায়েলি বোমা হামলায় ৪৭টি মসজিদ এবং সাতটি গির্জা ধ্বংস হয়েছে। এ ছাড়া গত তিন সপ্তাহে গাজায় ২০৩টি স্কুল ও ৮০টি সরকারি অফিস ধ্বংস হয়েছে। সোমবার (৩০ অক্টোবর) গাজার জনসংযোগ দপ্তরের বরাত দিয়ে এসব তথ্য জানিয়েছে আলজাজিরা।

হামাস শাসিত গাজার জনসংযোগ দপ্তরের পরিচালক সালামা মারুফ আলজাজিরা আরবি বিভাগকে বলেছেন, ইসরায়েলের ব্যাপক বোমা হামলায় গাজায় দুই লাখ ২০ হাজার আবাসন ইউনিট ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ছাড়া ৩২ হাজার ভবন সম্পূর্ণরূপে ধ্বংস হয়ে গেছে।

এর আগে গাজার জনসংযোগ দপ্তর জানিয়েছিল, একটি অর্থোডক্স সাংস্কৃতিক কেন্দ্র এবং একটি স্কুলে বোমা হামলা চালানোর হুমকি দিয়েছে ইসরায়েলের সেনাবাহিনী। স্কুলটিতে দেড় হাজারের বেশি বাস্তুচ্যুত ফিলিস্তিনি আশ্রয় নিয়েছেন।

গত ৭ অক্টোবর থেকে গাজায় বোমা হামলা চালাচ্ছে ইসরায়েল। তিন সপ্তাহের অব্যাহত বোমা হামলায় গাজায় আট হাজারের বেশি মানুষ নিহত হয়েছে। এদের মধ্যে প্রায় তিন হাজার শিশু এবং দুই হাজারের বেশি নারী রয়েছে। এ ছাড়া আহত হয়েছে আরও ২০ হাজার মানুষ।