ঢাকাবৃহস্পতিবার , ২৮ মার্চ ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বরগুনায় লোকালয়ে বন্য শূকরের আক্রমণ, আহত ৫

ক্রাইম টাইমস রিপোর্ট
মার্চ ২৮, ২০২৪ ১২:৩২ পূর্বাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: বরগুনায় লোকালয়ে বন্য শূকরের আক্রমণ, আহত ৫

 

বরগুনার পাথরঘাটা উপজেলায় লোকালয়ে বন্য শূকরের আক্রমণে নারীসহ পাঁচজন আহত হয়েছেন। এদের মধ্যে দুইজনকে গুরুতর আহত অবস্থায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। মঙ্গলবার (২৭ মার্চ) দুপুর ১টার দিকে উপজেলার চরদুয়ানী ইউনিয়নের দক্ষিণ গাব্বাড়িয়া এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- উপজেলার গাব্বাড়িয়া এলাকার বেলায়েত মীর (৬৫), ছেলে মো. ইব্রাহিম মীর (৩৫), আব্দুর রবের মেয়ে ছকিনা (৩২), হুমায়ুন কবিরের ছেলে মো. আব্বাস (৩৫) ও বড় টেংরা এলাকার হানিফ মোল্লার ছেলে মো. সাইফুল মোল্লা (২৭)। এর মধ্যে বেলায়েত মীর ও সাইফুল মোল্লার অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাদেরকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, পাথরঘাটার সংরক্ষিত বন থেকে হঠাৎ একটি বন্য শূকর গাব্বারিয়া এলাকায় উঠে আসে। এ সময় আহত বেলায়েত মীরের ওপর প্রথমে আক্রমণ করে শূকরটি। পরে তার চিৎকার শুনে ছেলে ইব্রাহিম মীর ছুটে এলে তাকেও কামড় দিয়ে জখম করে। পরে তাদের ডাক-চিৎকার শুনে স্থানীয়রা ছুটে এলে শূকরটি আরও উত্তেজিত হয়ে পালিয়ে যাওয়ার সময় ওই এলাকাসহ পার্শ্ববর্তী গ্রাম বড় টেংরা নামক এলাকায় আরও কয়েকজনকে কামড় দিয়ে আহত করে। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে পাথারঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

শূকরের কামড়ে আহত আব্বাসের স্ত্রী মোসম্মৎ পারুল বলেন, পাশের বাড়িতে একটি বন্য শূকর আক্রমণ করে। আমার স্বামী ঘর থেকে বের হয়ে মাঠের দিকে যাওয়া শুরু করলে ওই শূকরটি তার সামনে চলে আসে। এ সময় তিনি দৌড়ে পালাতে গেলে তার ওপর আক্রমণ করে হাতে পায়ে গুরুতর জখম করে।

এ বিষয়ে পাথারঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক ডা. রাশিদা আনজুম হেনা বলেন, আহত পাঁচজনকেই প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এর মধ্যে দুজনের অবস্থা গুরুতর হওয়ার তাদেরকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।