ঢাকামঙ্গলবার , ৩০ এপ্রিল ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বরিশাল শেরে-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে অভিযান, ২৫ দালাল আটক

ক্রাইম টাইমস রিপোর্ট
এপ্রিল ৩০, ২০২৪ ৯:৩৬ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

খান আব্বাস :: বরিশাল শেরে-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে অভিযান, ২৫ দালাল আটক।

বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে দালাল চক্র নির্মূলে অভিযানে নেমেছে রেপিড একশন ব্যাটালিয়ন রেব ৮। সকাল থেকে দুপুর পর্যন্ত হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড থেকে অভিযান চালায়। এ সময় বিভিন্ন ডায়াগনস্টিকের ১০ নারী সহ ২৫ জন দালালকে আটক করে।

আটকৃত হলো, সাইন্সল্যাব ডায়াগনস্টিকের মালিক বিপুল দাস (৪০), অক্সফোর্ড ডায়াগনস্টিকের মালিক সানাউল্লাহ (২৮), ল্যাব এইড ডায়গনস্টিকের ইমন হাওলাদার(২৫), শেভরন ডায়াগনস্টিকের মেহেদী, লাইফ কেয়ার ডায়াগনস্টিকের সোহাগ, ভ্রাম্যমান দালাল,রাজীব (৩৮), আজাদ হাওলাদার (২৮), আমির হোসেন (৩০), আব্দুর রহিম (২৭), জালাল (৭০), চয়ন দাস (২৮), সবুজ হাওলাদার (৪০), সোহাগ (২৭), আইয়ুব আলী (৫৮), মঞ্জুর হোসেন (৩০), মেহেদী হাসান (৩০), মুন্নী (৩০), তন্নী (২৭), রিমা (৩৭), মীম (২২), ফাতেমা (৩২), ঝুমুর (৩৫), মনি (৩০), শাহনাজ (৩০), সুমি আক্তার (২৭), ফারজানা মরিয়ম।

৩০ এপ্রিল বুধবার শেবাচিমের প্রধান গেটে সংবাদ সম্মেলন করে বরিশাল রেব ৮ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণের কাজী জুবায়ের আলম শোভন এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল রোগীরা চিকিৎসা নিতে এসে বিভিন্ন হয়রানির শিকার হতে হয়। আমাদের কাছে তথ্য ছিল গোয়েন্দা নজরদারির মাধ্যমে জানতে পারি যে, শেবাচিম হাসপাতালে দালালের দৌরাত্বের কারণে আমাদের সাধারণ রোগী যারা দুস্থ, অসহায় রোগীর সেবাটা বৃদ্ধিতে হচ্ছে। অনেক ক্ষেত্রে তাদের টাকা পয়সা না- ব্যক্তিগত মালামাল ও লুট করে নেওয়া হচ্ছে দালাল চক্রের মাধ্যমে। এসব সত্যতা পাওয়ার পর আমরা আমাদের গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখি।

আজ সারাদিন ঘণ্টাব্যাপী এই অভিযানে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে সার্জারি, মেডিসিন, সিসিউ,সহ বিভিন্ন ওয়ার্ড থেকে দালাল চক্রের ১০ নারী সহ ২৫ জন দালালকে ধরতে সক্ষম হয়েছি।

রেবের এই কর্মকর্তা আরো বলেন, আটকদের মধ্যে বেশিরভাগ হাসপাতালে পুরাতন স্টাফ। যারা কোন না কোন সময় বিভিন্ন অনিয়মের অভিযোগের চাকরিচুত্য হয়েছে, আবার দু’একজন বর্তমান স্টাফের সম্পৃক্ততা পাওয়া গেছে। যারা এই চক্রের সাথে জড়িত-আমরা চাই সাধারণ মানুষের শতভাগ চিকিৎসা যেন নিশ্চিত হয় সে লক্ষ্যে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।
শেবাচিম হাসপাতালের পরিচালক ডাক্তার মোঃ সাইফুল ইসলাম জানান, দালাল নির্মূল করতে আমরা একাধিকবার ম্যাজেস্টেট দিয়ে অভিযান চালিয়েছি। দালাল চক্রের খপ্পরে পড়ে রোগী ও তাদের স্বজনরা নিঃস্ব হচ্ছে।
বরিশালে আমরা দালালমুক্ত চিকিৎসা সেবা নিশ্চিত করতে চাই।