ঢাকাবুধবার , ১ নভেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

আপন ভাগনেকে ১ লাখ টাকায় বিক্রি : কোতোয়ালী থানায় মামলা, মামাসহ গ্রেফতার ৩

ক্রাইম টাইমস রিপোর্ট
নভেম্বর ১, ২০২৩ ১০:১০ পূর্বাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক :: আপন ভাগনেকে ১ লাখ টাকায় বিক্রি : কোতোয়ালী থানায় মামলা, মামাসহ গ্রেফতার ৩।

চট্টগ্রামে দুই বছরের শিশু ইসমাইলকে অপহরণ করে এক লাখ টাকায় নিঃসন্তান দম্পতির কাছে বিক্রি করে দেন তারই আপন মামা মোহাম্মদ মুজিব ওরফে মজিদ (২২)। এরপর ছেলেকে না পেয়ে ইসমাইলের মা নুরুর আকতার ওরফে বৃষ্টি কোতোয়ালী থানায় মামলা করেন।

এ ঘটনায় অভিযান চালিয়ে ইসমাইলকে নরসিংদী থেকে উদ্ধার করে তার মায়ের কাছে ফিরিয়ে দিয়েছে পুলিশ। পাশাপাশি ওই ঘটনায় জড়িত শিশু ইসমাইলের মামা মজিদসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

 

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকালে শিশুটিকে তার মায়ের জিম্মায় বুঝিয়ে দেওয়া হয় এবং গ্রেফতার তিনজনকে আদালতে পাঠানো হয়।

তারা হলেন, ভোলা জেলার মনপুরা থানার উত্তর কাগেতিয়া ইউনিয়নের ভাসানখালী গ্রামের মৃত মো. মোখলেছুর রহমানের ছেলে মো. মুজিবুর রহমান ওরফে মজিদ (২২), তার স্ত্রী আরজু বেগম (২০) এবং নরসিংদী জেলার সদর থানার বগারকোট গ্রামের মৃত আবদুল বাতেনের ছেলে মো. আবুল কালাম (৪৫)।

 

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি জাহিদুল কবীর  বলেন, গত ২৮ অক্টোবর পাথরঘাটা ব্রিকফিল্ড রোড এলাকা থেকে শিশু ইসমাইলকে অপহরণ করে নিয়ে যায় তার মামা মজিদ। এদিকে শিশুটিকে না পেয়ে তার মা নুপুর আকতার থানায় মজিদসহ অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা করেন।

 

অভিযান চালিয়ে সোমবার (৩০ অক্টোবর) রাত আড়াইটার দিকে কর্ণফুলী থানার চরপাথরঘাটা এলাকা থেকে আসামি মজিদ ও তার স্ত্রী আরজুকে গ্রেফতার করা হয়। এরপর জিজ্ঞাসাবাদে তারা শিশুটিকে অপহরণের বিষয়টি স্বীকার করে এবং শিশুটিকে আবুল কালামের সহযোগিতায় নরসিংদী সদরের এক নিঃসন্তান দম্পতির কাছে এক লাখ টাকা বিক্রি করে দেয় বলে জানায়। এরপর অভিযান চালিয়ে আবুল কালামকে গ্রেফতার করা হয়। পরে আবুল কালামের স্বীকারোক্তি মোতাবেক নরসিংদীর বগারকোট এলাকা থেকে অপহৃত শিশু ইসমাইলকে স্বাভাবিক ও সুস্থ অবস্থায় উদ্ধার করা হয়।

ওসি বলেন, গ্রেফতার আসামি মজিদ ঘটনার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন। তিন আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। পাশাপাশি উদ্ধার শিশুকে তার মায়ের জিম্মায় দেওয়ার আদেশ দিয়েছেন আদালত।