ঢাকাসোমবার , ৪ ডিসেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

বরিশাল-৫ আসন : জাহিদ ফারুক-সাদিক আব্দুল্লাহসহ ৮ প্রার্থীর মনোনয়ন বৈধ

ক্রাইম টাইমস রিপোর্ট
ডিসেম্বর ৪, ২০২৩ ৪:১৫ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল-৫ আসন : জাহিদ ফারুক-সাদিক আব্দুল্লাহসহ ৮ প্রার্থীর মনোনয়ন বৈধ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল সদর ৫ আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থীসহ ৮ প্রতিদ্বন্দ্বীর মনোনয়ন বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা। সোমবার বিকেল সাড়ে তিনটার দিকে জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম এই বিষয়ে মিডিয়ায় কথা বলেছেন। এবং তিনি জানিয়েছেন বরিশাল সদর আসনে মোট ৮ জন প্রার্থী হলফনামা জমা করেছেন, যাচাই-বাছাইয়ে তাদের প্রত্যেকে বৈধতা পেয়েছেন। এই তালিকায় দলীয় মনোনয়ন বঞ্চিত স্বতন্ত্র প্রার্থী বরিশাল মহানগর সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহও আছেন।

যদিও নৌকা প্রার্থীর সমর্থকের একটি অভিযোগের প্রেক্ষিতে সাদিক আব্দুল্লাহ’র মনোনয়নপত্রটি গতকাল বৈধ বা অবৈধ ঘোষণা করা হয়নি, যা নিয়ে একাধিক জাতীয় গণমাধ্যমসহ একাধিক আঞ্চলিক পত্রিকা খবর প্রকাশ করেছে। এর আগে শীর্ষসারির বেশ কয়েকটি টেলিভিশন চ্যানেলের নিউজপোর্টালেও সাদিক মনোনয়ন স্থগিত সংক্রান্ত খবর প্রকাশ পায়। এনিয়ে সাদিকের অনুসারীরা শঙ্কিত ছিলেন। আজ তার অবসান ঘটলো, খোদ রিটার্নিং কর্মকর্তার বৈধ ঘোষণার মধ্যদিয়ে।

এই আসনে জাহিদ ফারুক শামীম নৌকা প্রতীক নিয়ে নির্বাচনী মাঠে আছেন। আরও আছেন আওয়ামী লীগ নেতা এবং সাংবাদিকসহ ৬ প্রার্থী।

তবে বরিশাল ৪ আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী শাম্মী আহমেদের মনোনয়ন বাতিল করা হয়েছে। জেলা প্রশাসক জানিয়েছে, তিনি অস্টেলিয়া এবং বাংলাদেশের  দ্বৈত নাগরিক, এর পোক্ত প্রমাণ আছে। যে কারণে তার মনোনয়নটি বাতিল করা হয়।