ঢাকারবিবার , ১৯ মে ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে নির্মাণাধিন ভবন থেকে চাঁদাবাজি রোধ করতে মেট্রোপলিটন পুলিশের নতুন উদ্যোগ 

ক্রাইম টাইমস রিপোর্ট
মে ১৯, ২০২৪ ৫:০৬ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: বরিশালে নির্মাণাধিন ভবন থেকে চাঁদাবাজি রোধ করতে মেট্রোপলিটন পুলিশের নতুন উদ্যোগ।

এবার নির্মাণাধিন ভবন থেকে চাঁদাবাজি রোধ ও বাড়ির মালিকদের বিড়ম্বনা থেকে রক্ষা করতে নতুন উদ্যোগ গ্রহণ করেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ। ‘এ বাড়ির নির্মাণ কাজ বরিশাল মেট্রোপলিটন পুলিশ পর্যবেক্ষণ করছে’ এই স্লোগান সম্বলিত সচেতনতামূলক ব্যানার টাঙিয়ে বাড়ির মালিকদের সচেতন করা হয়।

রবিবার (১৯ মে) সকাল ১১ টায় বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার জিহাদুল কবির বিপিএম-সেবা, পিপিএম’র দিক নির্দেশনায় নগরীর বিভিন্ন নির্মাণাধীণ ভবন ঘুড়ে ঘুড়ে মালিকদের সাথে সাক্ষাত করে সচেতনতামূলক ব্যানার টানান বরিশাল মেট্রোপলিটন পুলিশ কোতয়ালী মডেল ও কাউনিয়া থানার পুলিশ।

এ সময় পুলিশ জানায়- বাড়িওয়ালা নিজ পছন্দমত সুবিধাজনক জায়গা থেকে ইট, বালু, রডসহ অন্যান্য নির্মাণ সামগ্রী ক্রয় করবেন। কেউ ইচ্ছার বিরুদ্ধে কোন প্রকার নির্মাণ সামগ্রী ক্রয়-বিক্রয়ে বাধ্য করলে অথবা চাঁদা দাবি করলে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। যে কোন চাঁদাবাজ সংক্রান্তে কোন অভিযোগ থাকলে সংশ্লিষ্ট থানায় বা ব্যানারে থাকা নিম্নলিখিত নম্বরে যোগাযোগ করলে তাৎক্ষনিক পুলিশ ব্যবস্থা নেবে।

কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান বলেন- পুলিশ কমিশনার স্যারের দিক নির্দেশনায় থানা এলাকার প্রতিটি নির্মাণাধিণ ভবন ঘুড়ে মালিকদের সাথে সাক্ষাত করে সচেতনতামূলক ব্যানার টাঙানো হয়েছে। এতে চাঁদাবাজি রোধ পাবে। পাশাপাশি বাড়ির মালিকরা বিড়ম্বনা থেকে রক্ষা পাবে।

কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম আরিচুল হক বলেন- নির্মাণাধিন ভবন থেকে চাঁদাবাজি রোধ ও বাড়ির মালিকদের বিড়ম্বনা থেকে রক্ষা করতে এ মহৎ উদ্যোগ নিয়েছেন পুলিশ কমিশনার স্যার। তার নির্দেশনা বাস্তবায়নে থানা এলাকার প্রতিটি নির্মাণাধিণ ভবন ঘুড়ে ভবন মালিকদের সাথে সাক্ষাত করে সচেতনতামূলক ব্যানার টাঙানো হয়েছে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার জিহাদুল কবিরের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সচেতন মহল ও নগরবাসী।