ঢাকাবুধবার , ১ নভেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

গাজায় জরুরি রেডিও সেবা চালু

ক্রাইম টাইমস রিপোর্ট
নভেম্বর ১, ২০২৩ ৮:২২ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক :: গাজায় জরুরি রেডিও সেবা চালু

ইসরায়েল ও হামাসের যুদ্ধের মধ্যে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় জরুরি রেডিও সেবা চালু করবে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। বুধবার (১ নভেম্বর) যুদ্ধবিধ্বস্ত গাজাবাসীর জন্য এই সেবা চালু করার কথা জানিয়েছে বিবিসি ওয়ার্ল্ড সার্ভিস। খবর রয়টার্সের।

বিবিসি জানিয়েছে, তাদের এই কর্মসূচির লক্ষ্য হলো গাজাবাসীকে সবশেষ তথ্য দেওয়ার পাশাপাশি কোথায় আশ্রয়, খাদ্য ও পানি সরবরাহ রয়েছে সে বিষয়ে জানানো।

বিবিসি ওয়ার্ল্ড সার্ভিসের পরিচালক লিলিয়ান ল্যান্ডর এক বিবৃতিতে বলেছেন, সবচেয়ে বেশি প্রয়োজনের সময়ে গাজার বাসিন্দাদের এই সেবা দিতে বিবিসি আরবি অত্যন্ত উপযুক্ত একটি মাধ্যম।

আগামী ৩ নভেম্বর থেকে দিনে একটি করে কর্মসূচি গাজা রেডিওতে সম্প্রচারিত হবে। ১০ নভেম্বর থেকে দিনে দুটি অনুষ্ঠান সম্প্রচার শুরু হবে। এসব অনুষ্ঠান মিসরের কায়রো ও যুক্তরাজ্যের লন্ডনে নির্মিত হবে।
এর আগেও বিশ্বের বিভিন্ন অঞ্চলে জরুরি রেডিও সেবা দিয়েছে বিবিসি ওয়ার্ল্ড সার্ভিস। ২০১৪ সালে ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে উত্তেজনা বাড়লে গাজায় জরুরি রেডিও সেবা চালু করেছিল বিবিসি।
এ ছাড়া চলতি বছরের মে মাসে আফ্রিকার দেশ সুদানে গৃহযুদ্ধ শুরু হলে সেখানে জরুরি রেডিও সেবা চালু করে বিবিসি। গত বছর ইউক্রেনে রাশিয়া আগ্রাসন চালালে সেখানে অতিরিক্ত টিভি বুলেটিন সম্প্রচার শুরু করেছে ব্রিটিশ সংবাদমাধ্যমটি।